সাহাদুল সুহেদ, স্পেন থেকে

১৮ আগস্ট, ২০১৭ ০১:০১

বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় ১৩ জন নিহত: বাংলাদেশিরা নিরাপদ

এই ভ্যানের মাধ্যমে হামলা চালানো হয়েছে

পর্যটন নগরী খ্যাত বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় এখন পর্যন্ত ১৩ জন নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছে (সূত্র স্থানীয় দৈনিক এল পাইস)।

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকাল ৫টা ৫ মিনিটে সন্ত্রাসী দ্রুত গতিতে সাদা রঙের একটি ভেন গাড়ি (নাম্বার: ৭০৮২ঔডউ) নিয়ে রাস্তার মূল অংশ থেকে উঠে লা রামলা চত্বরের লোকসমাগমের মধ্য দিয়ে চালাতে থাকে। এক পর্যায়ে একটি পত্রিকা স্টলে আঘাত করে থেমে যায়।

সন্ত্রাসী পরে গাড়ি থেকে নেমে পালিয়ে যায় বলে জানা গেছে। পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে। এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি।

এ ঘটনায় কোন বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঐ ঘটনায় অনেক প্রত্যক্ষদর্শী বাংলাদেশি ছিলেন।  

প্রত্যক্ষদর্শীদের একজন আলী হাসান আজমল এর সাথে আলাপকালে তিনি জানান, আমি পাশ দিয়ে বাই সাইকেল চালিয়ে যাচ্ছিলাম। হঠাত দেখলাম দ্রুত গতি নিয়ে একটি গাড়ি রামলার উপর উঠলো। মানুষের চিৎকারে পরিবেশ ভয়ংকর হয়ে উঠলো। আমি দ্রুত সাইকেল নিয়ে নিরাপদে চলে গেলাম। দূর থেকে মানুষের রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখি।

স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের সাথে যোগাযোগ করা হলে মিনিস্টার ও হেড অব চ্যান্সেরি এম হারুন আল রাশিদ জানান, বার্সেলোনায় উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি রয়েছেন। তাই আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। এখন পর্যন্ত কোন বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি। বাংলাদেশিদের নিরাপদে থাকার জন্যও তিনি অনুরোধ জানিয়েছেন।

বার্সেলোনায় ‘লা রামলা’ পর্যটকদের অন্যতম আকর্ষণ। প্রতিদিন হাজারো পর্যটকদের ভিড়ে মুখরিত থাকে রামলা।

আপনার মন্তব্য

আলোচিত