ইন্টারন্যশনাল ডেস্ক

১১ মার্চ, ২০১৮ ১৭:৪০

জুতা ছুঁড়ে মারা হল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে জুতা ছুঁড়ে মারলেন এক প্রাক্তন শিক্ষার্থী।

রোববার (১১ মার্চ) দেশটির গারহি সাহুতে নাইমিয়ায় এক সেমিনারে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমস।

জানা গিয়েছে, সেমিনারে সভা মঞ্চে বক্তৃতা দিতে উঠার সময় নওয়াজ শরিফকে উদ্দেশ্যে জুতা নিক্ষেপ করেন সেই শিক্ষাপ্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র তালহা মুনাওয়ার। আর সেই জুতা গিয়ে লাগে পাকিস্তানের প্রাক্তন এই প্রধানমন্ত্রীর বুকে।

ঠিক তারপরই তালহা সভা মঞ্চে উঠেই নওয়াজ শরিফের সামনে দাড়িয়েই স্লোগান দিতে শুরু করে।

ঘটনায় নওয়াজ শরিফ আহত হননি বলেও জান যায়। তবে ঘটনার পরপরই জুতা ছুঁড়ে মারা ব্যক্তিকে আটকের পর পুলিশের হাতে তুলে দেন সেমিনারের দায়িত্বে থাকা ব্যক্তিরা। পাকিস্তানে এমন ঘটনা প্রথম নয় উল্লেখ করে সভা মঞ্চেই নওয়াজ শরিফ বলেন, "মরহুম নেতা মুফতি নাইমের সঙ্গেও এমন ঘটনা ঘটেছিল"।

পুলিশের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানায়, অভিযুক্ত ব্যক্তির নাম তালহা মুনাওয়ার। তিনি ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র বলে জানা গিয়েছে। একটি সংবাদ মাধ্যমের বর্ষীয়ান সাংবাদিক জানিয়েছেন এই ঘটনার সময় তিনি সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি জানিয়েছেন ওই ব্যক্তি নওয়াজের দিকে জুতো ছুঁড়ে মারার পরই মঞ্চে উঠে একটি ধর্মীয় দলের হয়ে স্লোগান দিতে শুরু করে। ওই ধর্মীয় দলটি ইসলামাবাদে বহুদিন ধরেই সরকারি কাজকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে।

এ ঘটনা ছাড়াও সম্প্রতি পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মুখে কালি ছুটে মারার ঘটনা ঘটেছে। শনিবার (১০ মার্চ) শিয়ালকোটে ভাষণ দেওয়ার সময় দেশটির পররাষ্ট্রমন্ত্রী খাজা আসিফের মুখে বোতল ভর্তি কালো কালি নিক্ষেপ করেন এক ব্যক্তি।


খবর: হিন্দুস্তান টাইম

আপনার মন্তব্য

আলোচিত