আন্তর্জাতিক ডেস্ক

২১ জুন, ২০১৫ ১৫:১৩

বিষাক্ত মদ পানে ভারতে মৃতের সংখ্যা বেড়ে ৯৪

ভারতের মুম্বাইতে বিষাক্ত দেশি মদ পানে মৃতের সংখ্যা বেড়ে রবিবার ৯৪ জনে দাঁড়িয়েছে। অসুস্থ রয়েছেন এখনও ১২০ জন। এ ঘটনায় পুলিশের অপরাধ শাখা এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করেছে। এ ছাড়া মালওয়ানি পুলিশ স্টেশনের ৮ পুলিশকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পুলিশের কোনো গাফিলতি ছিল কিনা তা তদন্তে একটি কমিটি কাজ শুরু করেছে। শুল্ক বিভাগের চার কর্মকর্তাকেও বরখাস্ত করা হয়েছে।

পুলিশ জানায়, বুধবার রাতে ও বৃহস্পতিবার সকালে মুম্বাইয়ের মালওয়ানি এলাকার লক্ষ্মীনগর বস্তিতে অনেকে বিষাক্ত এ মদ পান করে। মদপানের কয়েক ঘণ্টা পর বিষক্রিয়া শুরু হয় এবং তাদের অনেকে বমি করতে থাকে। মদ পান করে অসুস্থ হয়ে পড়া বেশির ভাগের বয়স ৩০ থেকে ৪০ এর কোঠায় এবং তাদেরকে পার্শ্ববর্তী বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

শুক্রবার পুলিশ মুম্বাইয়ের সব অবৈধ মদের আখড়ায় অভিযান চালায়। এ ঘটনায় ছয়টি মামলা হয়েছে। ২০০৪ সালে মুম্বাইয়ের ভিখরলি এলাকায় বিষাক্ত মদ পান করে ১০৪ জনের মৃত্যু হয়েছিল।

২০১৩ সালের অক্টোবরে উত্তর প্রদেশে বিষাক্ত মদ পান করে ৩৬ জনের মৃত্যুর পর পুলিশ ১২ জনকে গ্রেপ্তার করেছিল। ২০১১ সালে পশ্চিমবঙ্গে বিষাক্ত মদ পান করায় প্রায় ১৭০ জনের মৃত্যু হয়েছিল।

আপনার মন্তব্য

আলোচিত