নিউজ ডেস্ক

১২ জুলাই, ২০১৫ ০২:১৭

রাজনৈতিক মারপ্যাচের ফাঁদে কেজরিওয়ালের ইফতার পার্টি

অরবিন্দ কেজরিওয়ালের ইফতার পার্টির আমন্ত্রণকে কেন্দ্র করে ভারতে তৈরি হচ্ছে রাজনৈতিক মারপ্যাচ। 

ইফতার পার্টির আমন্ত্রণ স্বীকার করে মমতা বন্দ্যোপাধ্যায় এক টুইটার বার্তায় জানালেন, রোববারের (১২ জুলাই) ইফতার পার্টিতে তিনি স্বয়ং যোগ দিতে না পারলেও, দিল্লীতে আগামী কোনো এক সময় তাদের দেখা হবে। 

শনিবার (১১ জুলাই) সন্ধ্যায় এক টুইট বার্তায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সঙ্গে পরের বার দেখা করার বিষয়টি জানান। 

শনিবার সকালেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আসে অরবিন্দ কেজরিওয়ালের ইফতার পার্টির নিমন্ত্রণ। নিজে যেতে না পারলেও প্রতিনিধি পাঠাবেন বলে জানিয়েছিলেন আগেই। তবে জানালেন, ইফতার পার্টিতে না হলেও দিল্লীতে দেখা করবেন কেজরিওয়ালের সঙ্গে।

এদিকে, বিভিন্ন নেতার দেওয়া ইফতার পার্টিগুলোকে ঘিরে ভারতের রাজনীতিতে তৈরি হচ্ছে নতুন নতুন মারপ্যাচ। জাতীয় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী একদিকে সিপিএম, অন্যদিকে তৃণমূল কংগ্রেস নেত্রীকে তার দেওয়া ইফতার পার্টিতে আমন্ত্রণ জানিয়েছেন। সিপিএম’র পক্ষ থেকে থাকবেন সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। কিন্তু সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় ব্যক্তিগতভাবে থাকবেন না বলে জানা গেছে।

তবে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে ভবিষ্যতে ভারতের রাজনীতিতে আঞ্চলিক দলগুলোর একত্রিত হওয়ার সম্ভাবনার দিকে আরও এক পা এগোলেন মমতা। তবে আগামী কয়েকদিনে রাজনৈতিক নেতাদের দেওয়া ইফতার পার্টি ঘিরে আরও বেশ কিছু নতুন সমীকরণ তৈরি হতে পারে বলে বনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আপনার মন্তব্য

আলোচিত