আন্তর্জাতিক ডেস্ক

০৮ অক্টোবর, ২০১৮ ১৫:১৫

ইন্টারপোল প্রধানের পদত্যাগ

পদত্যাগ করেছেন চীনে আটক ইন্টারপোলের প্রধান মে হোংউই। এর আগে ১২ দিন ধরে নিখোঁজ থাকার পর  চীন তাকে আটকে কথা স্বীকার করার কয়েক ঘণ্টার মধ্যেই টুইটারে তার পদত্যাগের কথা জানিয়েছে আন্তর্জাতিক পুলিশের এ সংস্থাটি।

চীনা বংশোদ্ভূত পুলিশ কর্মকর্তা মেং হোংউই গত ২৫ সেপ্টেম্বর ইন্টারপোল এর সদর দপ্তর ফ্রান্সের লিয়ন শহর থেকে চীনে যাওয়ার পর থেকেই নিখোঁজ ছিলেন। তার অবস্থান জানাতে চীনের সঙ্গে যোগাযোগ করা হলেও ইন্টারপোলকে এ সম্পর্কে কিছুই জানায়নি বেইজিং সরকার।

কিন্তু রোববার হঠাৎ করেই মেংকে আটক করার কথা জানায় চীন। দেশটি আরো জানায়, আইন লঙ্ঘনের অভিযোগে দুর্নীতিবিরোধী ইউনিট ন্যাশনাল সুপারভিশন কমিশনের পর্যবেক্ষণ তদন্তের আওতায় আছেন ইন্টারপোল প্রধান।

এর কয়েক ঘণ্টা পরই টুইটারে তার পদত্যাগপত্র পাওয়ার কথা জানায় ইন্টারপোল। টুইটারে প্রকাশিত এক বিবৃতিতে সংস্থাটি জানায়, তারা কিছুক্ষণ আগে মেং হোংউইয়ের পদত্যাগপত্র পেয়েছেন।

তার পদত্যাগের পর ইন্টারপোলের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিয়েছেন দক্ষিণ কোরিয়ার নাগরিক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কিম জং ইয়াং। আগামী মাসে দুবাইতে বার্ষিক অধিবেশনে সংস্থাটির নতুন স্থায়ী প্রেসিডেন্ট নির্বাচন করার কথা রয়েছে, যিনি দুই বছরের জন্য দায়িত্বপ্রাপ্ত হবেন।

আপনার মন্তব্য

আলোচিত