আন্তর্জাতিক ডেস্ক

১৪ মার্চ, ২০২০ ১৮:৪৮

করোনার সঙ্গে সোয়াইন ফ্লু আতঙ্কে পশ্চিমবঙ্গ, আক্রান্ত ১৩

করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই পশ্চিমবঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সোয়াইন ফ্লুতে আক্রান্তের সংখ্যা। এর মধ্যেই পশ্চিমবঙ্গে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন জন। ফলে করোনা আতঙ্কের সঙ্গে সোয়াইন ফ্লু আতঙ্কে জেলা কলকাতাসহ পশ্চিমবঙ্গের মানুষ।

এরই মধ্যে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে দক্ষিণ কলকাতার দুটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন কলকাতার মেটিয়াবুরুজ এলাকার ছয়জন। তাদের মধ্যে ২৩ মাসের একটি শিশুও রয়েছে।

এ ছাড়াও হাসপাতালের এক সেবিকা ও রানাঘাট এলাকার দুই শিশুও সোয়াইন ফ্লুতে আক্রান্ত বলে সেসব প্রতিবেদনে জানা গেছে।  এ ছাড়া আরও ১০ জনের শরীরে সোয়াইন ফ্লু পাওয়া গেছে বলে জানা যায়। সোয়াইন ফ্লুতে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে কলকাতা শহরে।

পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার এক বাসিন্দা সৌদি আরব থেকে কলকাতায় এসেছিলেন। করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে প্রথমে তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রক্ত পরীক্ষা করে দেখা গেছে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়েছেন তিনি। আপাতত সেখানেই তাঁর চিকিৎসা চলছে।

এদিকে, ভারতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা বাড়ছে। এর মধ্যেই দুজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। একজনের মৃত্যু হয়েছে কর্ণাটকে এবং দ্বিতীয়জনের মৃত্যু হয়েছে দিল্লিতে। পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সব রাজ্যে সতর্কতা জারি করা হয়েছে। একাধিক গুরুত্বপূর্ণ শহর কার্যত বনধের চেহারা নিতে শুরু করেছে। সেখানে কলকাতায় করোনা আতঙ্কের পাশাপাশি সোয়াইন ফ্লু কলকাতাসহ পশ্চিমবঙ্গের মানুষকে দুশ্চিন্তায় ফেলেছে।

আপনার মন্তব্য

আলোচিত