সিলেটটুডে ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৫ ১২:৪৭

একাত্তরের ‘জল্লাদ’ রাজাকার ওহাব গ্রেপ্তার

নাশকতার এক মামলায় ১৯৭১ সালে নড়াইল অঞ্চলে আলবদর-আলশামস বাহিনীর নির্দেশে অসংখ্য মুক্তিকামী মানুষকে 'হত্যাকারী' আব্দুল ওহাবকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার নড়াইল মুক্তদিবসের কর্মসূচিতে মুক্তিযোদ্ধারা জল্লাদ ওহাবকে গ্রেপ্তার করার আহ্বান জানালে শুক্রবার ভোরে সদর উপজেলার ফুলশর গ্রামের নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাষ বিশ্বাস জানান, নাশকতা ও পুলিশের ওপর হামলা মামলায় আব্দুল ওহাবকে গ্রেপ্তার করে সকালে আদালতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, আব্দুল ওহাব ওই এলাকায় জল্লাদ ওহাব বলে পরিচিত। একাত্তর সালে অসংখ্য মানুষ হত্যা করায় তার নামের আগে 'জল্লাদ' শব্দটি লাগিয়ে দেন এলাকাবাসী।


মুক্তিযুদ্ধকালীন সদর উপজেলা কমান্ডার শরীফ হুমায়ুন কবীর জানান, শান্তি কমিটির চেয়ারম্যান কুখ্যাত রাজাকার সোলায়মানের নির্দেশে জল্লাদ ওহাব নড়াইল জজকোর্ট সংলগ্ন লঞ্চঘাটের পল্টনে নিয়ে স্বাধীনতাকামী অসংখ্য মানুষদের নিয়ে নির্মমভাবে জবাই (গলা কেটে) করে চিত্রা নদীতে ফেলে দিত। অন্যান্য 'জল্লাদদেরও' গ্রেপ্তারের দাবি জানান তিনি।

মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ জানান, জল্লাদ আব্দুল ওহাব মুক্তিযুদ্ধ চলাকালে অসংখ্য মুক্তিকামী মানুষকে স্থানীয় রাজাকারদের নির্দেশে জবাই (গলা কেটে) করে হত্যা করে।

আপনার মন্তব্য

আলোচিত