সুনামগঞ্জ প্রতিনিধি

৩০ এপ্রিল, ২০২৪ ২০:৩৩

শাল্লায় আচরণবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থীকে অর্থদণ্ড

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থী এডভোকেট অবনী মোহন দাশকে (ঘোড়া মার্কা) আর্থিক জরিমানা করা হয়েছে।

৩০ এপ্রিল (বুধবার) দুপুরে ৫হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এবিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন জানান, নির্বাচনে মাইকিং প্রচরণার নিয়ম হচ্ছে দুপুর ২ থেকে রাত ৮ পর্যন্ত। কিন্তু ঘোড়া মার্কার মাইকিং বেলা ২ আগেই শুরু করছে। আমাদের নির্বাচন বিষয়ক প্রশিক্ষণ চলছিল তখন আমাদের সামনে দিয়ে মাইকিং করা হলে ওসি এবং ইউএনও এর উপস্থিতিতে ঘোড়া মার্কার প্রার্থীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, উপজেলা নির্বাচনী আচরণ বিধিমালায় দুপুর ২টা হতে রাত ৮টা পর্যন্ত মাইকিং প্রচারনা করতে পারবে। কিন্তু নির্বাচনী আচরন বিধি লঙ্ঘন করে এডভোকেট অবনী মোহন দাশ মাইকিংয়ে প্রচারনা দুপুর ২ টার পূর্বেই শুরু করেন। তখন নির্বাচনী প্রশিক্ষণ চলছিল। এসময় প্রশিক্ষণে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তা, শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও থানার অফিসার ইনচার্জ (ওসি) সহ অন্যান্য কর্মকর্তা।

এব্যপারে শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো: আলাউদ্দিন বলেন, নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের দায়ে ঘোড়া মার্কার প্রার্থীকে ৫ হাজার টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত