সিলেটটুডে ডেস্ক

২১ মে, ২০২০ ১৭:৪০

উখিয়ায় ১৫০ শয্যার আইসোলেশন সেন্টারের উদ্বোধন

কক্সবাজার জেলার উখিয়ায় উদ্বোধন হল করোনা রোগীদের জন্য ১৫০ শয্যার আইসোলেশন সেন্টার ও বিশেষায়িত হাসপাতাল।

জাতিসংঘের উদ্বাস্তু বিষয়ক হাই কমিশন (ইউএনএইচসিআর) এর অর্থায়নে নির্মিত এই আধুনিক করোনা আইসোলেশন হাসপাতালটি বৃহস্পতিবার (২১ মে) দুপুরে উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

এ সময় তিনি বলেন, বিশ্ব মহামারী করোনাভাইরাস থেকে দেশের সর্বস্তরের জনগোষ্ঠীকে বাঁচাতে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার। উপজেলা ভিত্তিক আইসোলেশন সেন্টার চালু করা হচ্ছে।

জেলা প্রশাসক বলেন, এটি ১৫০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল হলেও এখানে এক সাথে ২০০ মানুষের সেবা প্রাপ্তি অনেকটা নিশ্চিত হবে। এসময় তিনি করোনা সংক্রমণ থেকে আত্মরক্ষার জন্য সর্বস্তরের জনগণকে আরও সচেতন হওয়ার আহ্বান জানান।

সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্য বিধি মেনে হাসপাতালটি উদ্বোধন করা হয়।

বিজ্ঞাপন

উখিয়া কলেজের একটু দক্ষিণ পার্শ্বে প্রায় ৩ একর জমির উপর কক্সবাজার-টেকনাফ সড়কের সামান্য ভিতরে এই কোভিড হাসপাতালটির নির্মাণ করা হয়েছে।

এই হাসপাতালের অর্থায়নকারী প্রতিষ্ঠান ইউএনএইচসিআর-এর কক্সবাজার অফিসের হেড অব অপারেশন ইনাকু টুকি, কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান, আরআরআরসি অফিসের প্রতিনিধি, বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিনিধি, উখিয়ার ইউএনও মো. নিকারুজ্জামান, ওসি মর্জিনা আকতার মর্জু, উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঞ্জন বড়ুয়া রাজন, হু’র প্রতিনিধি, রিলিফ ইন্টারন্যাশনাল এর প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত ৩০ মার্চ আইসোলেশন হাসপাতালটির নির্মাণ কাজ শুরু করা হয়েছিল। দ্রুত নির্মাণ কাজ শেষ করে ২১ মে উদ্বোধন করা হল।

আপনার মন্তব্য

আলোচিত