সিলেটটুডে ডেস্ক

০৪ জুন, ২০২০ ১১:০৭

ঘরে বসে দুই মিনিটেই খোলা যাবে ব্যাংক একাউন্ট

করোনাভাইরাস থেকে গ্রাহকদের সুরক্ষা দিতে ঘরে বসে ব্যাংকিং সেবা দেওয়ার নতুন অ্যাপ চালু করেছে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক। ‘সোনালী ই সেবা মোবাইল অ্যাপ’ নামে এই অ্যাপের মাধ্যমে যে কোনো গ্রাহক ঘরে বসে মাত্র দুই মিনিটে ব্যাংক হিসাব খুলতে পারবেন।

বুধবার (৩ জুন) বিকেলে অনলাইনে আনুষ্ঠানিক এ অ্যাপের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. আতাউর রহমান প্রধান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বর্তমানে দেশের ১০ কোটি মানুষ ইন্টারনেট সেবা পাচ্ছেন। পাশাপাশি ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে দেশে ১০ লাখ বেকার যুবকের কর্মসংস্থান হয়েছে। আগামীতে এ সেবা আরও বাড়বে।

তিনি বলেন, বাংলাদেশের প্রথম ব্যাংক হলো সোনালী ব্যাংক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই ব্যাংকের নামকরণ করেছিলেন। অনেক মানুষের জীবনের প্রথম ব্যাংক হলো সোনালী ব্যাংক।

তিনি আরও বলেন, সোনালী ব্যাংক প্রথমবারের মতো সোনালী ই সেবা অ্যাপস চালু করেছে। এ অ্যাপসের মাধ্যমে দেশের যে কোনো নাগরিক মাত্র ২ মিনিটেই তার ব্যাংক হিসাব খুলতে পারবে। এতে মানুষকে ব্যাংক হিসাব খোলার জন্য ব্যাংকে যেতে হবে না। ঘরে বসেই মানুষ ব্যাংক সুবিধা পাবেন।

সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান বলেন, এ অ্যাপসের মাধ্যমে যে কোনো গ্রাহক সোনালী ব্যাংকের কোনো শাখায় না গিয়ে কেওয়াইসি-এর আওতায় সোনালী ই-সেবা অ্যাপস ব্যবহার করে ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে পারবেন। করোনাকালে এই সেবা খুবই কাজে আসবে।

তিনি বলেন, বর্তমানে করোনাকালে সরকারের ১ লাখ ৩ হাজার কোটি টাকা প্রণোদনা প্যাকেজের বড় অংশ সোনালী ব্যাংকের মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে। এই ব্যাংক থেকে গ্রাহকদের ৫১ প্রকার সেবা দেওয়া হচ্ছে। আগামীতে সেবার পরিমাণ আরও বাড়ানো হবে।

সোনালী ব্যাংকের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী বলেন, গ্রাহকের দোরগোড়ায় তথ্য প্রযুক্তিভিত্তিক ব্যাংকিং সেবা প্রদান করার জন্য আমরা কাজ করছি। এরই অংশ হিসেবে সোনালী ব্যাংক অনলাইনে ব্যাংক হিসাব খোলার ব্যবস্থা গ্রহণ করেছে। এতে গ্রাহক ঘরে বসে মাত্র দুই মিনিটে সোনালী ব্যাংকের হিসাব খুলতে পারবেন।

উল্লেখ্য সোনালী ব্যাংকের “সোনালী ই-সেবা অ্যাপস” গুগল প্লে-স্টোরে পাওয়া যাবে। সেখান থেকে ডাউনলোড করে অ্যান্ড্রয়েড মোবাইলফোন ব্যবহার করে প্রযোজনীয় তথ্য দিয়ে ঘরে বসে ব্যাংক হিসাব খুলতে পারবেন।

আপনার মন্তব্য

আলোচিত