সিলেটটুডে ডেস্ক

২৯ অক্টোবর, ২০২০ ১৮:৫৮

এই নির্দেশনা উইথ ড্র করা হবে না: জনস্বাস্থ্যের পরিচালক

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরার নির্দেশ দিয়ে জনস্বাস্থ্য ইনস্টিটিউটের বিজ্ঞপ্তিতে সরকারি নিয়ম ভঙ্গ হয়নি বলে জানিয়েছেন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক মুহাম্মদ আব্দুর রহিম।

এমন উদ্ভট নিদের্শনার প্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রণায়ল থেকে শোকজ করা হলেও এই নির্দেশনা উইথ ড্র (বাতিল) করা হবে না বলেও জানিয়েছেন আব্দুর রহিম।

তিনি বলেন, আমার প্রতিষ্ঠান আমার মত চালাবো।

সরকারি চাকরিবিধিতে এমন নির্দেশনা দেয়ার এখতিয়ার তার রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলে, এই নির্দেশনা প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারীদের জন্য দেয়া হয়েছে। বাইরের কারও জন্য নয়। কারও স্বার্থে এই নির্দেশনা আঘাত লাগেনি। মোবাইল ফোন বিষয়ে বলেন, সরকারের কর্মঘণ্টাগুলো মোবাইল বা ফেসবুকে চালাইয়া নষ্ট করা হচ্ছে।

জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক বলেছেন, অফিসের কর্মকর্তা কর্মচারীদের কবিরা গুনাহ থেকে বাঁচাতে তিনি এই নির্দেশনা দিয়েছেন।

বুধবার এক বিজ্ঞপ্তিতে পরিচালক লিখেছেন, অফিস চলার সময় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের মোবাইল ফোনের শব্দ বা মোবাইল ফোন বন্ধ রাখতে হবে। ইনস্টিটিউটের পুরুষদের টাকনুর ওপরে এবং নারীদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরতে হবে।

এই নির্দেশনা নিয়ে সমালোচনার সৃষ্টি হলে বৃহস্পতিবার জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে শোকজ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণায়ের উপসচিব শারমিন আক্তার জাহান সাক্ষরিত এক চিঠির মাধ্যমে ব্যাখ্যা দিতে পরিচালককে তিন দিন সময় দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত