সিলেটটুডে ডেস্ক

২৪ নভেম্বর, ২০২০ ১৯:৫৯

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের শপথ গ্রহণ

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন জামালপুরের ইসলামপুরের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল।

মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনের দরবার হলে নতুন প্রতিমন্ত্রীর শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর ফরিদুল হক পৃথকভাবে গোপনীয়তার শপথও নেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

৬৪ বছর বয়সী ফরিদুল হক জামালপুর-২ (ইসলামপুর) আসন থেকে এ নিয়ে তৃতীয়বার সংসদে প্রতিনিধিত্ব করছেন।

১৯৫৬ সালের ১ ফেব্রুয়ারি জন্ম নেওয়া ফরিদুল হক খান দুলাল এইএচএসি পর্যন্ত লেখাপড়া করে ব্যবসার পাশাপাশি আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হন। জামালপুরের ইসলামপুরের সাবেক এই উপজেলা চেয়ারম্যান ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে প্রথবার সংসদে যান। সেই সংসদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য করা হয় তাকে। দুই কন্যা সন্তানের জনক দুলাল মূলত পাট ব্যবসায়ী। বর্তমান একাদশ সংসদে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন।

শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারে বর্তমানে ২৫ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন।

করোনাভাইরাস মহামারির কারণে এই শপথ অনুষ্ঠান হয়েছে সংক্ষিপ্ত পরিসরে। সরকারের কোনো মন্ত্রী-প্রতিমন্ত্রী শপথ নিলে সেই অনুষ্ঠানে সরকার প্রধানের উপস্থিত থাকার রেওয়াজ থাকলেও মঙ্গলবারের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন না। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ছাড়াও উচ্চপদস্থ কয়েকজন কর্মকর্তা ছিলেন অনুষ্ঠানে।

গত ১৩ জুন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর গত পাঁচ মাস ধরে মন্ত্রীশূন্য অবস্থায় ছিল ধর্ম মন্ত্রণালয়।

আপনার মন্তব্য

আলোচিত