সিলেটটুডে ডেস্ক

০৩ ডিসেম্বর, ২০২০ ১৫:১২

খুলনায় গোবিন্দ হত্যা : ৩ জনের ফাঁসির আদেশ

খুলনায় শ্রী এগ্রো লিমিটেডের কর্মী গোবিন্দ সানা হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো, বিবেক মণ্ডল, সৌগত রায় ও অরুণাভ রায়। তিন আসামিই পলাতক।

বিজ্ঞাপন

আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী ছায়েদুল হক শাহিন জানান, ৩০২/২০১/৩৪ ধারার অপরাধের বিচার শেষে বিচারক ৩০২/৩৪ ধারার অপরাধে আসামিদের মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দিয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১৯ নভেম্বর রাত সাড়ে আটটা থেকে ২১ নভেম্বর বেলা ২টার মধ্যে যেকোনো সময় প্রাইভেট কোম্পানির কর্মী গৌতম গোবিন্দকে হত্যা করা হয়। এরপর তার লাশ গলায় ও কোমরে ইট বেঁধে ঢাকি নদীতে ফেলে দেয়া হয়।

বিজ্ঞাপন

২২ নভেম্বর সকালে বাকী নদী থেকে ভাসমান অবস্থায় গোবিন্দর লাশ উদ্ধার হয়। এ ঘটনায় নিহতের ছোট ভাই কৃষ্ণপদ সানা বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলায় তদন্ত শেষে সিআইডির পুলিশ পরিদর্শক কাজী মোস্তাক আহমেদ ২০১৬ সালের ১৯ জুন আদালতে ৩ জনের নামে চার্জশিট দাখিল করেন।

২০১৮ সালের ৫ জুলাই আদালতে এই মামলার শুনানির মধ্য দিয়ে চার্জ গঠন ও বিচার শুরু হয়। বিচার চলাকালে আদালত এই মামলায় ১১ জনের সাক্ষ্যগ্রহণ করেন। সবশেষে বৃহস্পতিবার বিচারক রায় ঘোষণা করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আরিফ মাহমুদ লিটন ও আসামিপক্ষের রাষ্ট্রনিযুক্ত আইনজীবী মোরশেদ মামলাটি পরিচালনা করেন।

আপনার মন্তব্য

আলোচিত