সিলেটটুডে ডেস্ক

০৬ ডিসেম্বর, ২০২০ ০০:১৪

বঙ্গবন্ধুর ভাঙচুর হওয়া ভাস্কর্যের সামনে এবার ফাঁকা গুলি

কুষ্টিয়া শহরে ভাঙচুর হওয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্যের সামনে মাইক্রোবাসযোগে এসে ফাঁকা গুলি ছুড়েছে দুর্বৃত্তরা।

শনিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শহরের পাঁচরাস্তা মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যের সামনে গুলির এ ঘটনা ঘটে।

এ ঘটনা সেখানে উপস্থিত পুলিশ লাইনসের উপপরিদর্শক (এসআই) মকছেদুর রহমান বলেন, আজ বেলা তিনটার দিকে তিনি ভাস্কর্যের সামনে পেশাগত দায়িত্বে আসেন। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সেখানে একটি নোহা গাড়ি আসে। ওই গাড়ির ভেতর থেকে ফাঁকা গুলি ছোড়া হয়। গাড়িটিতে কোনো নম্বর প্লেট ছিল না। সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার (৪ ডিসেম্বর) রাতের কোনও এক সময় ভাস্কর্যের মুখ ও হাতের অংশ ভেঙে ফেলে তারা। ২০০৩ সালে শহরে সৌন্দর্য বর্ধনের অংশ হিসেবে এখানে জাতীয় ফুল শাপলার একটি ভাস্কর্য নির্মাণ করে কুষ্টিয়া পৌরসভা। এরপর থেকে এটি শাপলা চত্বর হিসেবে পরিচিত। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সম্প্রতি শাপলার ভাস্কর্য ভেঙে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ শুরু করে পৌরসভা কর্তৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত