সিলেটটুডে ডেস্ক

২৩ ডিসেম্বর, ২০২০ ০১:৪১

পাপুলের স্ত্রী-মেয়েকে আত্মসমর্পণের নির্দেশ

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) কাজী শহিদ ইসলাম পাপুলের স্ত্রী সংসদ সদস্য সেলিনা ইসলাম এবং তাদের মেয়ে ওয়াফা ইসলামকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা অর্থ পাচার মামলায় আগাম জামিন দেননি হাইকোর্ট। তাদেরকে আগামী ২৮ ডিসেম্বরের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার সম্পূরক এক আবেদনের শুনানি নিয়ে এই আদেশ দেন। আদালতে দুদকেরপক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

গত ১১ নভেম্বর দুই কোটি ৩১ লাখ টাকার অবৈধ সম্পদ ও ১৪৮ কোটি টাকার অর্থ পাচারের অভিযোগে এমপি শহিদ ইসলাম পাপুল, তার স্ত্রী, মেয়ে এবং শ্যালিকার বিরুদ্ধে মামলা করে দুদক। পরে হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন তারা।

ওই আবেদনে ১০ ডিসেম্বর তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে ১০ দিনের সময় দেন হাইকোর্ট। কিন্ত নিন্ম আদালতের অবকাশকালীন ছুটি থাকায় তারা আত্মসমর্পণ করননি। এ পর্যায়ে মঙ্গলবার পাপুলের স্ত্রী ও মেয়ের পক্ষে করা সম্পূরক আবেদনের শুনানি নিয়ে অদেশ দেন হাইকোর্ট।

এর আগে অর্থ ও মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেফতার হন এমপি শহিদ ইসলাম পাপুল। বর্তমানে তিনি কুয়েতের কারাগারে আছেন। আগামী ২৮ জানুয়ারি কুয়েতের আদালতে এ মামলায় রায় হওয়ার কথা রয়েছে।

ওই মামলায় সুত্র ধরেই পাপুলের বিরুদ্ধে মানবপাচারসহ জ্ঞাত আয়বহির্ভূত উপায়ে শত শত কোটি টাকা অর্জন করে হুন্ডির মাধ্যমে বিদেশে টাকা পাচারের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

আপনার মন্তব্য

আলোচিত