সিলেটটুডে ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২১ ১১:৫৬

বিএনপি সমর্থক মেয়র-কাউন্সিলরদের ভোট বর্জন

মোংলা পৌর নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র ও কাউন্সিল প্রার্থীরা ভোট বর্জন করেছেন। কেন্দ্র দখলসহ নানা অনিয়মের অভিযোগ এনে ভোট শুরুর দুই ঘণ্টার মাথায় ১জন মেয়র প্রার্থী, ৯টি ওয়ার্ডে ৯ জন কাউন্সিলর প্রার্থী, সংরক্ষিত ৩টি আসনের ৩ জনসহ মোট ১৩ জন ভোট বর্জন করেছেন।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ১০টার দিকে বিএনপির মেয়র প্রার্থী মো. জুলফিকার আলী নিজ বাড়িতে সংবাদ সম্মেলন ডেকে ভোট বর্জনের কথা জানান। এসময় বিএনপি সমর্থিত সব কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

মেয়র প্রার্থী জুলফিকার আলী অভিযোগ করে বলেন, ‘ভোট শুরুর সঙ্গে সঙ্গেই প্রতিটি কেন্দ্রে দখল করে আওয়ামী লীগ সমর্থিতরা। তারা ভোটারদের প্রকাশ্যে ভোট দেখাতে বাধ্য করে। সাধারণ ভোটারদের বাধা প্রদান করে। এছাড়া প্রতিটি কেন্দ্রে আমাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।’

এসময় মেয়র দাবি করেন, প্রশাসনের সহযোগিতা চেয়েও তিনি পাননি।

ভোটের আগের রাতে তার কর্মী-সমর্থকদের বাড়িতে দুর্বত্তরা হামলা চালিয়েছে ও মারধর করেছে বলে দাবি করেন তিনি। গত রাতে তার ২৭ জন কর্মী-সমর্থকসহ অর্ধশত লোকজনকে মারধর করে আহত করা হয়েছে বলেও তিনি দাবি করেন।

কাউন্সিলর প্রার্থী মো. হোসেন ও আলাউদ্দিন বলেন, ‘ভোটারদের উপস্থিতি ভালো থাকলেও তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে দেওয়া হয়নি। জোর করে তাদের ভোট নেওয়া হচ্ছে।’

অপর কাউন্সিলর প্রার্থী মো. খোরশেদ আলম বলেন, ‘র‌্যাব-পুলিশের উপস্থিতিতে তাকে বের করে দেওয়া হয়েছে।’

কাউন্সিলর প্রার্থী এমরান হোসেন বলেন, ‘ভোটের অনিয়ম তুলে ধরায় প্রেস ক্লাব সভাপতিসহ অনেক সাংবাদিককে লাঞ্ছিত করা হয়েছে।’

হামলা ও নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে জানতে বারবার ফোন করা হলেও জেলা রিটার্নিং কর্মকর্তা ফরাজি বেনাজির আহমেদ এবং মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী কল রিসিভ করেননি।

আপনার মন্তব্য

আলোচিত