সিলেটটুডে ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২১ ১৪:৫২

ভারত-কানাডা-সিঙ্গাপুরে অর্থ পাচার করেন পি কে হালদার, বিএফআইইউ’র প্রতিবেদন

পি কে হালদারের অর্থপাচারের সাথে জড়িত ৮৩ জন। যাদের অ্যাকাউন্ট এরইমধ্যে জব্দ করা হয়েছে। এমন তথ্যই হাই কোর্টে দাখিল করেছে বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

রিপোর্টে বলা হয় ভারত, কানাড ও সিঙ্গাপুরে বিপুল পরিমান অর্থ পাচার করেন, প্রশান্ত কুমার হালদার। রিপোর্টের মাধ্যমে এই শীর্ষ অর্থপাচারকারীর পূর্নাঙ্গ একটি চিত্র দিয়েছে বিএফআইইউ।

সাম্প্রতিক সময়ে যেসব আর্থিক অনিয়ম হয়েছে তার মধ্যে সবচেয়ে আলোচিত নাম প্রশান্ত কুমার হালদার। প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা বিদেশে পাচার করে ইন্টারপোলের রেড নোটিশ এখন অন্যতম অর্থপাচারকারী এই পি কে হালদার। তার অর্থপাচারে ইস্যু নিয়ে হস্তক্ষেপ করেন দেশের সর্বোচ্চ আদালত। বিএফআইইউসহ সংশ্লিস্টদের কাছে তথ্য চাওয়া হয় পাচারকারীদের।

বিজ্ঞাপন

গেলো বুধবার বাংলাদেশ ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট হাই কোর্টে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করেছে। যেখানে তারা উল্লেখ করেছেন পি কে হালদার কান্ডে ৮৩ জনের সংশ্লিষ্টতা পেয়েছেন। যাদের অ্যাকাউন্ট এরইমধ্যে জব্দ করা হয়েছে। আর এসব তথ্যের আলোকেই কাজ করছে দুদক ।

রাষ্ট্রপক্ষ বলছে এই রিপোর্টের মাধ্যমে পি কে হালদারের অর্থপাচারের একটি পূর্ণাঙ্গ চিত্র মিলেছে। যেখানে উঠে এসেছে বিপুল পরিমান অর্থ তিনি পাচার করেছেন, কানাডা, সিঙ্গাপুর ও ভারতে।

ফিনান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের এ রিপোর্টের উপর আগামী ২০ জানুয়ারি শুনানি করবে রাষ্ট্রপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত