সিলেটটুডে ডেস্ক

১৮ জানুয়ারি, ২০২১ ১২:৫২

স্বাস্থ্যবিধি মেনে ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত

দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আগামী ফেব্রুয়ারি থেকে খুলে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে সব শিক্ষার্থীর ক্লাস শুরু হবে না।

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস শেষ করতে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস শুরু করা হবে।

রোববার (১৭ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক বলেন, ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। পরিস্থিতি অনুকূলে থাকলে মন্ত্রণালয় থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত আমাদের জানানো হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি দেওয়ার পর শিক্ষামন্ত্রী দীপু মনি এ বিষয়ে নির্দেশনা দেন। তার পরিপ্রেক্ষিতে সব শিক্ষাপ্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ করতে বলা হয়েছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে স্কুল-কলেজে পাঠদান কার্যক্রম করতে নির্দেশনা দেওয়া হবে। 

মাউশি সূত্র জানায়, ফেব্রুয়ারি থেকে সব শিক্ষার্থীর ক্লাস শুরু হবে না। এ ক্ষেত্রে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস শেষ করতে ক্লাস শুরু করা হবে। ধাপে ধাপে অন্যান্য শ্রেণির ক্লাস শুরু করা হবে। বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগ থেকে প্রতিদিন একটি বিভাগের শিক্ষার্থীদের ক্লাস নেওয়া হবে।

করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় স্কুল-কলেজের চলমান ছুটি বাড়িয়ে আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নতুন করে আর বাড়ানো নাও হতে পারে বলে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত