সিলেটটুডে ডেস্ক

১৯ জানুয়ারি, ২০২১ ১৭:৪৮

ভাসানচরে এসে রোহিঙ্গাদের ভুল ভেঙেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘নোয়াখালীর ভাসানচরে আসা রোহিঙ্গাদের ভুল ভেঙেছে। তারা এখানে আসার আগে ভেবেছিলেন, এখানে আসলে ঠিকমত তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা হবে না, কষ্টে থাকবেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাসানচরে রোহিঙ্গাদের থাকা-খাওয়ার যে সুব্যবস্থা করে রেখেছেন, তা দেখে তাদের ধারণা বদলে গেছে।’

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে নোয়াখালীর হাতিয়ার নবগঠিত ভাসানচর থানার উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত নোয়াখালী-৬ আসনের এমপি আয়েশা ফেরদাউস, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. মোস্তফা কামাল উদ্দীন, পুলিশের মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, চট্টগ্রাম রেঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি) মো. আনোয়ার হোসেন, ও জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে ভাসানচরে আসা রোহিঙ্গাদের কাছ থেকে এখানকার সুব্যবস্থার কথা জানতে পেরে দলে দলে রোহিঙ্গারা ভাসানচরে যাওয়ার আগ্রহ প্রকাশ করছেন। পর্যায়ক্রমে এখানে আরও অনেক রোহিঙ্গা স্থানান্তর করা হবে।’

নোয়াখালীর দশম থানা হিসেবে ভাসানচর থানার যাত্রা শুরু হল। ভাসানচর আশ্রায়ন প্রকল্প-৩ এ বসবাসকারী মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যূত রোহিঙ্গাসহ অন্যদের নিরাপত্তায় ও আইনশৃঙ্খলা নিশ্চিতের জন্য একজন ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ), দুইজন এসআই, ৪ জন এএসআই ও ১৭ জন কনস্টেবলসহ মোট ২৪টি পদ নিয়ে ভাসানচর থানার যাত্রা শুরু হল।

আপনার মন্তব্য

আলোচিত