সিলেটটুডে ডেস্ক

১৭ ফেব্রুয়ারি , ২০২১ ১১:৩৯

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে হামলা, সড়ক অবরোধ

গভীর রাতে মেসে ঢুকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেধড়ক মারধর করেছে স্থানীয় দুর্বৃত্তরা। এতে আহত ১৩ জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাত দেড়টার সময় বরিশালের রুপাতলি হাউজিং এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালানো হয় বলে জানান শিক্ষার্থীরা।

ঘটনার প্রতিবাদে রাতেই রাস্তা অবরোধ করে ঘণ্টাখানেক বিক্ষোভ করেন তারা, পরে বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে বরিশাল-পটুয়াখালী সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

দোষীদের আইনের আওতায় না আনলে সড়ক অবরোধ প্রত্যাহার করবেন না বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

আহত কয়েক শিক্ষার্থীর পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- মার্কেটিং বিভাগের শেখ সজিব, ইমন, মিরাজ, মাহবুব রহমান, রসায়ন বিভাগের শাহেদ পারভেজ তানিম ও সোহানুর সোহান, সমাজবিজ্ঞান বিভাগের আলীম সালেহী, গণিত বিভাগের রাজিব ও ফাহিম, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ইকবাল হাসান ও নুরুল্লা সিদ্দিকী এবং উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জয় ও আলী হোসেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক করে পরবর্তী আইনি পদক্ষেপ নেবেন।

উল্লেখ্য, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরীর রূপাতলী বিআরটিসি বাস কাউন্টারের স্টাফ বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক ছাত্রকে ছুরিকাঘাত ও এক ছাত্রীকে লাঞ্ছনার অভিযোগ প্রায় দুই ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এই ঘটনার সূত্র ধরে গভীর রাতে আবারো শিক্ষার্থীরা হামলার শিকার হন বলে জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত