সিলেটটুডে ডেস্ক

২৩ ফেব্রুয়ারি , ২০২১ ১০:৪৯

আল জাজিরার প্রতিবেদন : সামিসহ ৪ জনের বিরুদ্ধে মামলার আদেশ আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে নিয়ে ‘মিথ্যা ও বানোয়াট’ তথ্য প্রচারের অভিযোগে কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার মহাপরিচালক (এডিটিং কাউন্সিল) জুলকারনাইন সামিসহ চার জনের বিরুদ্ধে মামলার আদেশের দিন আজ ধার্য রয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত এ বিষয়ে আজ আদেশ দেবেন।

গত ১৭ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি মশিউর মালেক মামলাটি দায়ের করেন। আদালত পরদিন আদেশের জন্য রাখেন। ১৮ ফেব্রুয়ারি পিছিয়ে আদেশের জন্য ২৩ ফেব্রুয়ারি ঠিক করেন আদালত।

মামলার আসামিরা হলেন- আল জাজিরা টেলিভিশনের ডিরেক্টর জেনারেল মোস্তেফা স্যোউয়াগ, শায়ের জুলকারনাইন ওরফে সামি, নেত্র নিউজের সম্পাদক তাসনিম খলিল ও যুক্তরাজ্য প্রবাসী ডেভিড বার্গম্যান।

মশিউর মালেক বলেন, ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে প্রতিবেদনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের বিরুদ্ধে সম্মানহানিকর বক্তব্য দিয়ে ষড়যন্ত্র করেছে আল জাজিরা। অবৈধভাবে মিথ্যা, বানোয়াট তথ্য দিয়ে বিভ্রান্ত করেছে, যা রাষ্ট্রদ্রোহের শামিল।

মামালার আবেদনে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে বাংলাদেশ সরকার ও রাষ্ট্রের সুনামহানি করে আন্তর্জাতিক পরিমণ্ডলে অপপ্রচার চালিয়েছে। তারা যৌথভাবে অজ্ঞাতনামা সহযোগীদের নিয়ে ভুয়া, মিথ্যা তথ্য সম্বলিত করে প্রতিবেদন বানিয়ে গত ১ ফেব্রুয়ারি রাতে প্রচার করেছে। প্রতিবেদনটি ইউটিউবেও ব্যাপকভাবে প্রচার করে। পরের দিন বিভিন্ন মুদ্রিত ও অনলাইন পত্রিকায় প্রচার হয়।

আপনার মন্তব্য

আলোচিত