সিলেটটুডে ডেস্ক

১৩ মার্চ, ২০২১ ১৯:৪০

সিঙ্গাপুরে আইসিইউতে ফারুক

আবারও অসুস্থ হয়ে পড়েছেন বরেণ্য অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক। তাকে জরুরি ভিত্তিতে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) নেওয়া হয়েছে। শনিবার নায়ক ফারুকের ভাতিজি আসমা পাঠান রুম্পা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘চাচা দীর্ঘদিন ধরে অসুস্থ। মাঝখানে তিনি করোনা পজিটিভ ছিলেন। করোনা নেগেটিভ হয়ে সুস্থও হয়ে উঠেছিলেন। গত বৃহস্পতিবার তিনি সিঙ্গাপুরে যান চেকআপের জন্য। কিন্তু আজ সকাল থেকে তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। বর্তমানে সেখানেই একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি।’

আকবর হোসেন পাঠান ফারুক ১৮ আগস্ট ১৯৪৮ সালে জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত জলছবি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘মিয়া ভাই’-সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। লাঠিয়াল চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৬ সালে আজীবন সম্মাননা অর্জন করেন।

এছাড়া তরুণ বয়স থেকেই তিনি রাজনীতির সাথে যুক্ত ছিলেন এবং ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

আপনার মন্তব্য

আলোচিত