সিলেটটুডে ডেস্ক:

২৭ এপ্রিল, ২০২১ ০০:১০

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসিকে রংপুর রেঞ্জে বদলি

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবের এক মাসের মাথায় সদর মডেল থানার ওসি আবদুর রহিমকে রংপুর রেঞ্জে বদলি করা হয়েছে। সোমবার বিকেলে পুলিশ সদর দপ্তর থেকে এক আদেশে তাকে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রইছ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তবে কী কারণে হঠাৎ করে তাকে বদলি করা হয়েছে, সে বিষয়ে তিনি নিশ্চিত করে কিছু বলেননি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। ২৮ মার্চ শহরে তাণ্ডব চলাকালে আন্দোলনকারীদের কোনো ধরনের বাধা না দিয়ে সদর থানা থেকে মাইকে বলা হয়, 'আন্দোলনকারী ভাইয়েরা আপনারা সদর থানা আক্রমণ করবেন না, পুলিশ আপনাদের কিছু করবে না।' হেফাজতের তাণ্ডবের পর পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ ব্রাহ্মণবাড়িয়ায় গেলে এ বিষয়টি তার দৃষ্টি আকর্ষণ করলে তিনি একে পুলিশের অপেশাদার আচরণ বলে মন্তব্য করেছিলেন।

ওই সময় সদর থানা থেকে মাইকে ঘোষণার বিষয়টি নিয়ে শহরবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে। তাণ্ডবের ঘটনায় মোট ৫৬টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় সোমবার সকাল পর্যন্ত পুলিশ ৩৬৯ জনকে গ্রেপ্তার করেছে।

আপনার মন্তব্য

আলোচিত