সিলেটটুডে ডেস্ক:

১৭ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৫০

ইভ্যালিকে দেউলিয়া ঘোষণার পরিকল্পনা ছিল রাসেলের

ব্রিফিংয়ে র‌্যাব

অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলায় গ্রেপ্তার ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেল ‘ইভ্যালিকে দেউলিয়া ঘোষণার’ পরিকল্পনা করেছিলেন র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাবের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য জানান র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

খন্দকার আল মঈন জানান, গ্রেপ্তারের পর রাতে রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে জিজ্ঞাসাবাদ করা হয়। রাসেল নিজেই স্বীকার করেছেন গ্রাহকের কাছে তার দেনার পরিমাণ প্রায় এক হাজার কোটি টাকা।

তিনি আরও জানান, ইভ্যালিতে মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিনিয়োগ বেশি ছিল না। তাদের ব্যবসায়ীক অপকৌশল ছিল নতুন গ্রাহকের পণ্য ডেলিভারি না দিয়ে পুরনো গ্রাহকদের পণ্য ডেলিভারি দেওয়া। এভাবে যত গ্রাহক বাড়বে তত দায় বাড়বে। কেননা তাদের বর্তমানে যে সম্পদ আছে তা দিয়ে গ্রাহকের দায় মেটানো সম্ভব না। এভাবে দায় যখন বাড়বে তখন সর্বশেষ পদক্ষেপ হিসেবে ইভ্যালিকে দেউলিয়া ঘোষণার পরিকল্পনা করেছিলেন রাসেল।

বৃপরে বৃহস্পতিবার বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে রাসেল ও শামীমাকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাদের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় দায়ের হওয়া প্রতারণা ও অর্থ আত্মসাতের গ্রেপ্তার দেখানো হয়। এ মামলায় শুক্রবার তাদের ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আপনার মন্তব্য

আলোচিত