সিলেটটুডে ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২২ ১২:৩১

লক্ষাধিক ভোটের ব্যবধানে জিতব: তৈমূর

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নিজের ভোট দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার। রোববার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন তিনি।

ভোট দেয়ার পর সাংবাদিকদের তৈমূর বলেন, ‘শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ শুরু হয়েছে। এখন পর্যন্ত সব ঠিক আছে, তবে ভোটগ্রহণ শেষে বলা যাবে পরিবেশ কেমন ছিল। আমি আমার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। সবকিছু ঠিক থাকলে লক্ষাধিক ভোটের ব্যবধানে জিতব।’

জাতীয় পরিচয়পত্র ছাড়া ভোটারদের কেন্দ্রে আসতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ তুলেছেন মেয়র পদে দাঁড়িয়ে বিএনপি থেকে বহিষ্কৃত হওয়া তৈমূর।

তিনি বলেন, ‘এটা যেন না করা হয়। কারণ বায়োমেট্রিক মিললেই বোঝা যাবে তিনি ভোটার কি না।’

বহিরাগতদের জাতীয় পরিচয়পত্র যাচাই করে তাদের অনুপ্রবেশ ঠেকানোর জন্য কাজ করতে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর প্রতি আহ্বান জানান তৈমূর।

সব কেন্দ্রে নিজের পোলিং এজেন্ট আছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘সব কেন্দ্রেই আমার পোলিং এজেন্ট আছে। তবে সিদ্ধিরগঞ্জের পাওয়ার হাউস কেন্দ্রে আমার একজন এজেন্টকে ঢুকতে দেয়া হয়নি।’

এর আগে সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। ১৯২টি কেন্দ্রে ভোট একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সব কটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম পদ্ধতিতে ভোট হচ্ছে।

গত ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী (নৌকা), খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

সিটি এলাকার ২৭টি ওয়ার্ডে মোট ভোটারসংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন পুরুষ ও ২ লাখ ৫৭ হাজার ১১১ জন নারী ভোটার এবং ৪ জন ট্রান্সজেন্ডার ভোটার রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত