সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০২২ ১৬:১২

অধ্যক্ষকে জুতার মালা: ৪ আসামি রিমান্ডে

নড়াইলে মির্জাপুর কলেজের অধ্যক্ষকে জুতার মালা পরানোর অন্যতম হোতা রহমতুল্লাহ রনিসহ চার আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (৩ জুলাই) দুপুরে শুনানি শেষে এ আদেশ দেন সদর আমলী আদালতের বিচারক জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদা।

এর আগে ওই কলেজে গত ১৮ জুন কলেজ অধ্যক্ষের গলায় জুতার মালা দেয়াসহ নানা সহিংস ঘটনায় অজ্ঞাত ১৭০ থেকে ১৮০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পরে ভিডিও ফুটেজ দেখে পুলিশ জুতার মালা দেয়ার অন্যতম হোতা রহমতুল্লাহ রনিসহ ৪ জনকে গ্রেফতার করে। পরে তাদেরকে ৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়।

এদিকে কলেজ অধ্যক্ষের গলায় জুতার মালা দেয়ায় সম্পৃক্ততার অভিযোগ ওঠায় ওই কলেজের সহকারী অধ্যাপক ও সংশ্লিষ্ট বিছালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আক্তার হোসেনকে দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে আওয়ামী লীগ। একই সঙ্গে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের বিষয়ে তিন দিনের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে কটূক্তিকারী ভারতের বিজেপি নেতা নূপুর শর্মার সমর্থনে নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের রাহুল দেব নামে এক কলেজছাত্র ফেসবুকে স্ট্যাটাস দেয়। এতে ওই কলেজে গত ১৮ জুন সহিংসতার সৃষ্টি হয়। এ সময় কলেজ অধ্যক্ষের গলায় জুতার মালা দেয়ার অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত