সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০২২ ১৩:৫৫

কমেছে বৃষ্টি, বেড়েছে গরম

বাংলাদেশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর ধীর গতির কারণে গত কয়েক দিনের তুলনায় বৃষ্টিপাত উল্লেখযোগ্যভাবে কমেছে। তাপমাত্রা বেড়ে যায়। এ কারণেই সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে হট ফ্ল্যাশ চলছে। মঙ্গলবার (৫ জুলাই) সকালে সিলেটের আকাশ মেঘলা, মেঘের আড়ালে সূর্যের আলো ছিল।

নগরজীবনে প্রতিফলিত হয়েছে তাপের তাপ। উত্তর ও দক্ষিণ প্রায় বৃষ্টিমুক্ত। তবে চট্টগ্রামের দক্ষিণ-পূর্ব দিকে বৃষ্টি হচ্ছে। তবে সোমবার (৪ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সন্দীপে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ৮ মিলিমিটার।

আবহাওয়াবিদ ড. মনোয়ার হোসেন বলেন, মৌসুমী বায়ু বাংলাদেশে কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র তুলনা করা গেলে দুর্বল। মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বরিশাল, চট্টগ্রাম ও সিলেট জেলার অধিকাংশ জায়গায়, ঢাকা ও খুলনা জেলার কিছু কিছু জায়গায় এবং রংপুর, ই-রাজশাহী ও ময়মনসিংহের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

দেশের কোথাও কোথাও অতিবৃষ্টিও হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ। সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস

আপনার মন্তব্য

আলোচিত