সিলেটটুডে ডেস্ক

১০ জানুয়ারি, ২০২৩ ১৬:০৫

নতুন অধ্যায়ের সূচনায় মেসির মুখোমুখি রোনালদো

সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দিলেও এখনও ক্লাবটির হয়ে মাঠে নামতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো। তবে ক্লাবটির হয়ে অভিষেকের আগেই সৌদি আরবের ফুটবলে অভিষেক হচ্ছে তার। শুধু তাই নয়, এ ম্যাচে রোনালদোর বিপক্ষে মাঠে ফের দেখা যেতে পারে চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকেও।

কাতার বিশ্বকাপের পর পর্তুগিজ মহাতারকা যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসরে। রেকর্ড পারিশ্রমিকে সৌদি প্রো-লিগের দলটিতে যোগ দিলেও এখনও মাঠে নামার সুযোগ হয়নি তার। ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন গত এপ্রিলে এভারটনের বিপক্ষে ম্যাচ হারার পর এক দর্শকের ফোন ভেঙে ফেলার অপরাধে ৩৭ বছর বয়সী তারকাকে ২ ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন। দেশ বদলালেও নিষেধাজ্ঞা বহাল থাকছেই। ফলে আল নাসরের হয়ে দুটি ম্যাচ খেলতে পারছেন না পর্তুগিজ মহাতারকা।

এই নিষেধাজ্ঞার কারণে ৩৭ বছর বয়সী ফরোয়ার্ড গত শুক্রবার (৬ জানুয়ারি) খেলতে পারেননি আল তাইয়ের বিপক্ষে ম্যাচে। ম্যাচটি ২-০ গোলে জিতে তার দল আল নাসর এখন শীর্ষে। দলের পরের ম্যাচে আল শাবাবের বিপক্ষেও মাঠের বাইরে থাকতে হবে তাকে।

আল নাসরের জার্সিতে রোনালদোর অভিষেক হবে আগামী ২২ জানুয়ারি ইত্তেফাকের বিপক্ষে ম্যাচ দিয়ে। তবে তার আগেই সৌদি আরবের মাটিতে অভিষেক হবে তার। আগামী ১৯ জানুয়ারি আল নাসর ও আল হিলালের সম্মিলিত দল প্রীতিম্যাচ খেলবে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির বিপক্ষে। এই ম্যাচটি রোনালদো খেলবেন বলে জানিয়েছে আল নাসরের পর্তুগিজ কোচ রুডি গার্সিয়া।

ফরাসী সংবাদমাধ্যম লেকিপকে গার্সিয়া বলেন, 'এটি (সৌদির ফুটবলে রোনালদোর অভিষেক) আল নাসরের জার্সিতে হবে না। এটি হবে আল হিলাল ও আল নাসরের সম্মিলিত দলের হয়ে।'

এর ফলে রোনালদোর ফের মুখোমুখি হওয়ার সম্ভাবনা জেগেছে  চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির। পিএসজির হয়ে এই ম্যাচে মাঠে নামার সম্ভাবনা রয়েছে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো তারকার। সেই সঙ্গে থাকতে পারেন নেইমার-এমবাপ্পেও।

তবে এ ম্যাচের সূচি নিয়ে সন্তুষ্ট নন আল নাসর কোচ। কারণ এই ম্যাচের তিনদিন পরই চ্যাম্পিয়নশিপে ম্যাচ রয়েছে তার ক্লাবের।

তিনি বলেন, ‘আল নাসরের কোচ হিসেবে এই ম্যাচ নিয়ে আমি খুশি হতে পারি না। উন্নয়নের জন্য, পিএসজির দুর্দান্ত খেলোয়াড়দের দেখার জন্য এটি সত্যিই ভালো ব্যাপার। তবে তিন দিন পরই আমাদের চ্যাম্পিয়নশিপের ম্যাচ আছে।'

তিনি যোগ করেন, 'সূচির ক্ষেত্রে এটি আরও ভালোভাবে ভাবা যেত। তবে এটি বড় বিষয় নয়...আমরা লিগে শীর্ষে আছি, আমরা খুশি। চ্যাম্পিয়নশিপ জেতা কঠিন, তবে আমরা তা করতে চাই।'

ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হওয়ার পর ক্লাবহীন থাকা রোনালদো বছরের শেষদিন যোগ দেন আল হেলালে। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, নতুন ক্লাবে আড়াই বছরে রোনালদো ২০ কোটি ইউরোর বেশি পাচ্ছেন। রোনালদো যোগ দেওয়ার পর হু হু করে বাড়ছে ক্লাবটির জনপ্রিয়তা। এরই মধ্যে স্বল্প পরিচিত ক্লাবটির ইনস্টাগ্রামে অনুসারী সংখ্যা বেরে দাঁড়িয়েছে ১ কোটির বেশি।

আপনার মন্তব্য

আলোচিত