সিলেটটুডে ডেস্ক

০৫ ফেব্রুয়ারি , ২০২৩ ১৩:৫৯

খাদ্যে আরও বিনিয়োগ বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

বিদ্যমান বৈশ্বিক পরিস্থিতিতে খাদ্য নিরাপত্তার গুরুত্ব তুলে ধরে এ খাতে বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর আগারগাঁওয়ে রোববার (৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সরকারপ্রধান, যাতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদসহ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং পদ্মা ব্যাংকের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাতসহ বেসরকারি খাতের অনেক উদ্যোক্তা।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস মহামারি বিশ্বজুড়ে খাদ্য উৎপাদনের প্রয়োজনীয়তাকে নতুন করে সামনে নিয়ে এসেছে। খাদ্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণ খাতে বিনিয়োগ বাড়াতে হবে।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি বক্তব্য উদ্ধৃত করে বলেন, এ দেশের মাটি এতটা উর্বর যে, বীজ ফেললেই ফসল হয়। এ সুযোগ কাজে লাগিয়ে উৎপাদন বাড়াতে হবে।

বক্তব্যে সরকারপ্রধান দেশের শিল্পকারখানাগুলো পরিবেশবান্ধব করার বিষয়ে সরকারের পরিকল্পনার কথা জানিয়ে বলেন, কারখানাগুলো পরিদর্শনে ৫ হাজার পরিদর্শক নিয়োগ করা হয়েছে। আগামীতে আরও ১০ হাজার পরিদর্শক পরিদর্শনকাজ শুরু করবেন।

দেশের যুবসমাজকে দক্ষ করে গড়ে তুলতে কারিগরি স্কুল, ট্রেনিং সেন্টার করার পাশাপাশি ভাষা শিক্ষা কেন্দ্র গড়ে তোলা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, দেশে ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি করা হয়েছে, যে কারণে সবাই শান্তিতে ব্যবসা করতে পারছে।

আপনার মন্তব্য

আলোচিত