সিলেটটুডে ডেস্ক

০৫ মার্চ, ২০২৩ ১২:১২

সায়েন্সল্যাবে ভবনে বিস্ফোরণ, ধসে পড়েছে দেয়াল

রাজধানীর সায়েন্সল্যাব এলাকার মিরপুর রোডে বিস্ফোরণ হওয়া তিনতলা একটি ভবনের আংশিক ধসে পড়েছে। এতে ভবনের দেয়াল ভেঙে বেশ কয়েকজন আহত হয়েছেন। বর্তমানে ধসে পড়া ভবনে উদ্ধার কাজ পরিচালনা করছে ফায়ার সার্ভিস।

রোববার (৫ মার্চ) সকাল ১০টা ৫০ মিনিটের দিকে ভবনটিতে বিস্ফোরণ হয়। এতে আহত হয়েছেন ছয়জন। তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

প্রাথমিকভাবে ঠিক কী কারণে ভবনে বিস্ফোরণ হয়েছে, তা এখনও জানা যায়নি। তবে ভবনের বাসিন্দা ও পথচারীদের কেউ বলেছেন, পাশে থাকা একটি বৈদ্যুতিক ট্রান্সফর্মার বিস্ফোরণে পাশের ভবনটি ক্ষতিগ্রস্ত হয়।

এই বিস্ফোরণের কারণে ওই ভবনের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। নিউমার্কেট থানার ইন্সপেক্টর মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন বলেন, রাজধানীর সায়েন্সল্যাবে একটি ভবনে আগুন লাগার খবর আমরা পেয়েছি। আগুন নিয়ন্ত্রণে আমাদের চারটি ইউনিট ঘটনাস্থলে গেছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ আমরা জানতে পারিনি।

যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবং উদ্ধার অভিযান নির্বিঘ্ন করতে নিউমার্কেট থানার অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছেস ডিএমপির রমনা জোনের ডিসি মো. শহিদুল্লাহ।

আপনার মন্তব্য

আলোচিত