সিলেটটুডে ডেস্ক

০৫ মার্চ, ২০২৩ ১২:৫৮

সায়েন্সল্যাবে ভবনে বিস্ফোরণে নিহত ৩

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। বিস্ফোরণে ভবনটির একাংশ ধসে পড়েছে। রোববার (৫ মার্চ) বেলা পৌনে ১১টার দিকে এলিফ্যান্ট রোডের প্রিয়াঙ্গন শপিং সেন্টারের পাশে ৩ তলা ভবনে এ বিস্ফোরণ ঘটে।

ধানমন্ডি পপুলারের চিকিৎসক মুরসালিন জানান, মৃত অবস্থায় তিনজনকে হাসপাতালে আনা হয়। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। বিস্ফোরণের সময়ই তারা মারা যান। তাদের মরদেহ মর্গে রাখা আছে। এছাড়া ৩০ থেকে ৪০ জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এদিকে দুর্ঘটনায় পাঁচজন দগ্ধসহ আহত বেশ কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটির নিচতলায় হোটেল, দোতলায় সেলুন ও প্যান্টের দোকান রয়েছে। তৃতীয় তলায় ইনস্যুরেন্স কোম্পানি থাকতে পারে। তাৎক্ষণিকভাবে কেউ বিস্ফোরণের কারণ  জানাতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে, এসি অথবা সিলিন্ডার থেকে এ বিস্ফোরণ ঘটে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন সময় সংবাদকে জানান, সকাল ১০টা ৫২ মিনিটে প্রিয়াঙ্গন শপিং সেন্টারের পাশে বিস্ফোরণে ৩ তলা একটি ভবনের একাংশ ধসে পড়ে এবং তাতে আগুন ধরে যায়।

ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ করে আগুন নেভাতে সক্ষম হয়। তবে বিস্ফোরণের কারণ জানাতে পারেননি তিনিও। এরই মধ্যে বোম্ব ডিসপোজাল ইউনিট ও নিউমার্কেট থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধারকাজ চালাচ্ছেন।

আপনার মন্তব্য

আলোচিত