সিলেটটুডে ডেস্ক

০৬ মার্চ, ২০২৩ ২৩:১৮

ফকিরহাটের সেই ইউএনও প্রত্যাহার

বাগেরহাটের ফকিরহাট উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যানকে থাপ্পড় মেরে আলোচিত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনোয়ার হোসেনকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব রেহেনা আক্তারের সই করা এক প্রজ্ঞাপনে এই আদেশ দেয়া হয়েছে।

সোমবার রাত ৯টার দিকে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান এ আদেশের তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদেশে ইউএনও মনোয়ার হোসেনকে পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্তের নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত বুধবার সকালে ফকিরহাট উপজেলার কাঁঠালতলা এলাকায় খুলনা-মাওয়া মহাসড়কে ইউএনওর গাড়িতে ঘষা লাগার অভিযোগে মোটরসাইকেলের আরোহী সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করে তাকে গাড়িতে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে ইউএনওর বিরুদ্ধে। ঘটনাস্থলের কাছে থাকা একটি ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) ভিডিও ফুটেজে বিষয়টি ধরা পড়ে।

ফুটেজে দেখা যায়, বেলা ১১টা ৩২ মিনিটের দিকে মহাসড়ক ধরে ফকিরহাটের দিক দিয়ে ইউএনওর গাড়িটি ফলতিতার দিকে যাচ্ছিল। কয়েক সেকেন্ডের ব্যবধানে গাড়িটি উল্টো পথে সেখানে ফিরে যায়। মিজানুর তা দেখে তার মোটরসাইকেলটি নিয়ে দাঁড়িয়ে পড়েন। পরে ইউএনওর গাড়িটি পাশ কাটিয়ে অতিক্রম করে যাচ্ছিল। এরই মধ্যে গাড়ি থেকে চালক নেমে যান এবং তাদের মধ্যে কিছু কথা হয়।

ফুটেজে আরও দেখা যায়, একপর্যায়ে ইউএনও গাড়ির পেছন থেকে আনসারের পোশাক পরা এক ব্যক্তি মিজানুরকে টেনে নিয়ে গাড়িতে তুলতে চেষ্টা করেন। গাড়িতে উঠতে না চাইলে সাবেক ওই জনপ্রতিনিধিকে ইউএনও দুটি থাপ্পড় দেন। এরপরই দরজা লাগিয়ে গাড়িটি আবারও সামনের দিকে চলে যায়।

এ ঘটনায় আলোচনা-সমালোচনার মুখে পড়েন ইউএনও মনোয়ার। তার বিরুদ্ধে বিভিন্ন সময়ের নানা অভিযোগ দিতে থাকেন স্থানীয়রা।

আপনার মন্তব্য

আলোচিত