সিলেটটুডে ডেস্ক

১২ মার্চ, ২০২৩ ১২:৩৭

উপাচার্যের বাসভবনের সামনে রাবি শিক্ষার্থীদের অবস্থান, প্রশাসন ভবনে তালা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।  রোববার (১২ মার্চ) সকাল ১১টার দিকে প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয়।

জানা যায়, সকাল সোয়া ১০টা থেকে প্রশাসন ভবনে শিক্ষার্থীদের তালা ঝুলছে। ফলে প্রশাসন ভবনের কার্যক্রম বন্ধ রয়েছে।

এর আগে শনিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ-হামলা-অগ্নিসংযোগের ঘটনা সংঘর্ষের ঘটনার পর শিক্ষার্থীরা কয়েকটি দাবি তুলে ধরেছেন।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- শিক্ষার্থীদের ওপর হামলাকারী স্থানীয় ও পুলিশ সদস্যদের বিচার, বিশ্ববিদ্যালয়ে বহিরাগতদের প্রবেশ বন্ধ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত, বিশ্ববিদ্যালয়কে শতভাগ আবাসিক করা, আহত শিক্ষার্থীদের সুচিকিৎসা নিশ্চিত, ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নীতি নির্ধারণে শিক্ষার্থী প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, শনিবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেটের সামনে এক শিক্ষার্থীকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে শুরু হওয়া সংঘর্ষ চলে রাত সাড়ে ১০টা পর্যন্ত। সংঘর্ষের ঘটনায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের চিকিৎসা নিয়েছেন আড়াই শতাধিক শিক্ষার্থী।

আপনার মন্তব্য

আলোচিত