সিলেটটুডে ডেস্ক

১৮ মার্চ, ২০২৩ ১২:৩৫

নারায়ণগঞ্জে ভবনে বিস্ফোরণের পর আগুন, নিহত ১

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে শনিবার একটি দোতলা ভবনে বিস্ফোরণের পর আগুনে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত ও দগ্ধ হয়েছেন আটজন।

নিতাইগঞ্জের ডাইলপট্টিতে সকাল সাড়ে ৯টার দিকে এ আগুনের ঘটনা ঘটে, যা নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট। বিস্ফোরণে প্রাণ হারানো ব্যক্তির নাম আউলাদ হোসেন। তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

আহত ব্যক্তিরা হলেন সরকার হোসেন, জাহাঙ্গীর, সেন্টু, রাজু, বিশু, জাকির হোসেন, বিল্লাল হোসেন ও জগদীশ সরকার। তারা শ্রমিক, ট্রাকচালক ও দোকান মালিক।

জাকির, বিল্লাল ও জগদীশকে বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। সেখান থেকে তাদের শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন আহমেদ বলেন, ‘স্থানীয়দের মাধ্যমে ঘটনাস্থলে এসে যেটি পাওয়া যায়, তা হলো দোতলা ভবনে বিস্ফোরণের পর আগুন জ্বলছিল। ভেতরে আহত অবস্থায় পাঁচজনকে প্রথমে উদ্ধার করা হয়। পরে আরও দুইজনকে দগ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’

তিনি জানান, ভবনের আগুন নিয়ন্ত্রণে, তবে উত্তর পাশে একটি সচল গ্যাস সংযোগ পাওয়া গেছে। ওই সংযোগ কোথায় গেছে, তা খুঁজে বের করা হচ্ছে। এখনও বিস্ফোরণের কারণ শনাক্ত করা যায়নি।

নিতাইগঞ্জ বহুমুখী সমিতির সাধারণ সম্পাদক মাসুদুর রহমান জানান, ক্ষতিগ্রস্ত ভবনটির মালিক জেলা আটা-ময়দা মিল মালিক সমিতির সাবেক সভাপতি ইলিয়াস দেওয়ান। ভবনটি প্রায় শত বছরের পুরোনো, তবে ভবনের নিচ তলায় ডাল, চাল, ভূষি, লবণ ও কাগজের গোডাউন ছিল।

মাসুদুর আরও জানান, দোতলায় শ্রমিক, ট্রাকচালকরা থাকতেন। নিচ তলায় চলত বেচাকেনা। প্রায় সময় ভবন থেকে ইট খসে পড়ত।

ঘটনাস্থলে এসে নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, বিস্ফোরণের ঘটনায় আটজন আহত হয়েছেন। আউলাদ হোসেন নামের একজনের মৃত্যু হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত