সিলেটটুডে ডেস্ক

২৯ মার্চ, ২০২৩ ১২:১৯

নূরে আলম সিদ্দিকী মারা গেছেন

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সত্তরের দশকের ছাত্রনেতা নূরে আলম সিদ্দিকী মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৩ বছর। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোররাতে তার মৃত্যু হয় বলে তার একান্ত সচিব অনিকেত রাজেশ জানান।

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ যে চার ছাত্র নেতাকে সে সময় ‘চার খলিফা’ হিসেবে অভিহিত করা হত তাদের অন্যতম ছিলেন নূরে আলম সিদ্দিকী। স্বাধীন বাংলা কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ছিলেন তিনি।

নূরে আলম সিদ্দিকীর জন্ম ১৯৪০ সালের ২৬ মে ঝিনাইদহে। বাঙালির স্বাধীনতার আন্দোলন যখন চূড়ান্ত পর্বে উপস্থিত, সেই সময় ১৯৭০-১৯৭২ মেয়াদে ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

নূরে আলম সিদ্দিকী ছিলেন মুজিববাহিনীর অন্যতম সংগঠক। ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-২ আসন থেকে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য হয়েছিলেন।

একান্ত সচিব অনিকেত রাজেশ জানান, নূরে আলম সিদ্দিকীর মরদেহ হেলিকপ্টারে করে ঝিনাইদহে তার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাজা শেষে নিয়ে আসা হবে ঢাকায়।

বাদ আছর গুলশানের আজাদ মসজিদে আরেক দফা জানাজা হবে তার। সেখানে এই বীর মুক্তিযোদ্ধাকে জানানো হবে রাষ্ট্রীয় সম্মান। পরে সাভারে নিজের তৈরি করা মসজিদের সর্বশেষ জানাজা শেষে সাভারেই দাফন করা হবে নূরে আলম সিদ্দিকীকে।

আপনার মন্তব্য

আলোচিত