সিলেটটুডে ডেস্ক

২৯ মার্চ, ২০২৩ ১৩:৪৫

প্রথম আলোর সাংবাদিককে তুলে নেওয়ার অভিযোগ সিআইডির বিরুদ্ধে

সাভারের বাসা থেকে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানকে বুধবার ভোর রাতে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিরুদ্ধে।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, তিনি এ বিষয়ে এখনো কিছু জানেন না। তারা কাউকে গ্রেপ্তার করেননি।

পরিবার সূত্র জানায়, সিআইডির পরিচয় দেওয়া ব্যক্তিরা সাধারণ পোশাকে ছিলেন।

স্থানীয় এক সাংবাদিকসহ দুজন প্রত্যক্ষদর্শী বলেন, বুধবার ভোর ৪টার দিকে ৩টি গাড়ি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পিছনের আমবাগানের বাসার সামনে যান। তাদের মধ্যে থেকে কয়েকজন বাসায় ঢোকেন। একজন শামসুজ্জামানের থাকার কক্ষ তল্লাশি করে তার ব্যবহৃত একটি ল্যাপটপ, দুটি মুঠোফোন ও একটি পোর্টেবল হার্ডডিস্ক নিয়ে যান। ১০ থেকে ১৫ মিনিট পর ওই ব্যক্তিরা শামসুজ্জামানকে নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বটতলায় যান।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় এক সাংবাদিক বলেন, ভোর পৌনে ৫টার দিকে শামসুজ্জামানকে সঙ্গে নিয়ে আবারও তার বাসায় যান সিআইডি পরিচয় দেওয়া ব্যক্তিরা। দ্বিতীয়বার বাসায় এসে তারা জব্দ করা মালামালের তালিকা করেন। শামসুজ্জামানকে জামাকাপড় নিতে বলেন।

আজ দুপুর ১টার দিকে সিআইডির ঢাকা বিভাগের উপমহাপরিদর্শক মো. ইমাম হোসেনের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, সাভার ঢাকা জেলার মধ্যে এবং আমার আওতায়। আমার কনর্সানে কেউ অ্যারেস্ট করে নাই, আমি এটুকু বলতে পারি।

তিনি আরও বলেন, সমাজের একজন সাংবাদিক বা প্রভাবশালী সে অপরাধী হোক আর না হোক তাকে সিআইডির কেউ অ্যারেস্ট করতে হলে আমার কনর্সান নিতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত