সিলেটটুডে ডেস্ক

৩০ নভেম্বর, ২০২৩ ১৩:২৭

কিশোরীকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

নওগাঁর পোরশায় কিশোরী মেয়েকে ধর্ষণের মামলায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার এ রায় দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০২০ সালের ডিসেম্বরে মেয়েকে ধর্ষণের ঘটনায় তার মা বাদী হয়ে পোরশা থানায় মামলা করেন। গত বছরের ১৯ মে শুরু হয়ে গত ১৪ নভেম্বর মামলার সাক্ষ্য গ্রহণ শেষ হয়। গত মঙ্গলবার উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ ছিল।

আজ নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক জেলা ও দায়রা জজ মো. মেহেদী হাসান তালুকদার আসামির উপস্থিতিতে তাঁকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

রায় শেষে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করে এবং আসামিপক্ষ উচ্চ আদালতে আপিল করবে বলে জানায়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর সরকারি কৌঁসুলি মকবুল হোসেন। আসামিপক্ষে ছিলেন আইনজীবী শুভ্র সাহা।

আপনার মন্তব্য

আলোচিত