সিলেটটুডে ডেস্ক

০৯ ফেব্রুয়ারি , ২০১৬ ০০:৫৩

বাংলাদেশের হাইকমিশনারকে তলব করেছে পাকিস্তান

এ যেন পাল্টাপাল্টি জবাব। ঢাকায় পাকিস্তানের হাইকমিশনার সুজা আলমকে তলবের জের ধরে সোমবার ইসলামাবাদে বাংলাদেশের হাইকমিশনার সোহরাব হোসেনকে তলব করেছে পাকিস্তান।

ইসলামাবাদের একটি কূটনৈতিক সূত্র জানায়, সোমবার বিকেলে সোহরাব হোসেনকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক অতিরিক্ত পররাষ্ট্রসচিব বাংলাদেশের হাইকমিশনারকে তার দফতরে তলব করেন।

ঢাকা ও ইসলামাবাদের কূটনৈতিক সূত্রগুলো আভাষ দিয়েছেন ছয় দিন আগে গত ২ ফেব্রুয়ারি ঢাকায় সুজা আলমকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলবের পাল্টা হিসেবে সোহরাব হোসেনকে পাকিস্তান তলব করলো।

কারণ জঙ্গি অর্থায়নে জড়িত থাকার অভিযোগে গত বছরের ২৩ ডিসেম্বর ঢাকা থেকে পাকিস্তানি কূটনীতিক ফারিনা আরশাদকে ফিরিয়ে নিতে বাধ্য হয় ইসলামাবাদ। এর পাল্টা পদক্ষেপ হিসেবে কোনো কারণ ছাড়াই বাংলাদেশের কূটনীতিক মৌসুমী রহমানকে ইসলামাবাদ থেকে প্রত্যাহার করতে বলে পাকিস্তান।

এছাড়া গত ১ ফেব্রুয়ারি সন্দেহজনক গতিবিধির কারণ ঢাকায় পাকিস্তান হাইকমিশনের কর্মী আবরার আহমেদ খানকে কয়েক ঘণ্টার জন্য আটক করে গোয়েন্দা সংস্থা। তাকে ছেড়ে দেয়ার পর ইসলামাবাদে কাজ শেষে বাড়ি ফেরার পথে বাংলাদেশ হাইকমিশনের কর্মী জাহাঙ্গীর হোসেনকে সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা আটক করে ও পরে ছেড়ে দেয়।

আপনার মন্তব্য

আলোচিত