নিউজ ডেস্ক

০২ জানুয়ারি, ২০১৫ ২১:০৮

হুদা’র জোটে যাচ্ছে বাকশালও

বার বার দল পাল্টানো, বার বার দল গঠন, নিজের প্রতিষ্ঠিত দল থেকে বহিষ্কার হয়ে আলোচিত-সমালোচিত রাজনীতিবিদ ব্যারিস্টার নাজমুল হুদা এবার ‘জাতীয় জোট’ গঠনের ঘোষণা দিয়েছেন।  এ লক্ষ্যে নতুন তারিখ নির্ধারণ করেছেন ৭ জানুয়ারি। 

২ জানুয়ারি ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে আলোচনা সভায় তিনি এই ঘোষণা দেন। প্রস্তাবিত এ জোটে যোগ দেবে বাকশালসহ আরো কয়েকটি দল। 

গত ২৯ নভেম্বর বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) গঠনের পর এটাই নাজমুল হুদার প্রকাশ্য ঘোষণা। 

নাজমুল হুদা বলেন, “দুই নেত্রী বিভিন্ন মেয়াদে ক্ষমতায় এসে জনগণের হাত থেকে সকল ক্ষমতা জবরদস্তি করে নিয়েছে। এখন বাংলার জনগণ সকল অক্ষমতার মালিক।“আমরা যারা গণতন্ত্র ও গণতন্ত্রের আইনে বিশ্বাসী সবাইকে একত্রিত করে আগামী ৭ জানুয়ারি জাতীয় জোট গঠন করব।” 

আলোচনা সভায় নাজমুল হুদার নবগঠিত বাংলাদেশ মানবাধিকার পার্টি বা বিএমপি ছাড়াও বাকশাল,  বাংলাদেশ মুসলিম দল, বাংলাদেশ ইনসাফ পার্টি, গণ সংগ্রাম পরিষদ, বাংলাদেশ জনশক্তি পার্টি, গণতান্ত্রিক আন্দোলন, বাংলাদেশ স্বাধীন পার্টি, বিএলডিপির নেতারা উপস্থিত ছিলেন।

দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের জন্য ২০১০ সালে তৎকালীন ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদাকে বিএনপি থেকে বহিষ্কারের পর তিনি গঠন করেন বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)। পরবর্তী সময়ে তাকে বিএনএফ থেকেও বহিষ্কার করা হয়। এরপর গতবছরের মে মাসে তিনি গঠন করেন বাংলাদেশ ন্যাশনাল অ্যালায়েন্স- বিএনএ।

আপনার মন্তব্য

আলোচিত