সিলেটটুডে ডেস্ক

১৩ মার্চ, ২০১৫ ১২:৫৪

অবশেষে আটক বাঁশের কেল্লার প্রধান অ্যাডমিন

জামায়াত শিবির পরিচালিত ফেসবুক পেজ বাঁশের কেল্লার প্রধান অ্যাডমিন কে এম জিয়াউদ্দিন ফাহাদকে (৩০) আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

জামায়াত শিবির পরিচালিত ফেসবুক পেজ বাঁশের কেল্লার প্রধান অ্যাডমিন কে এম জিয়াউদ্দিন ফাহাদকে (৩০) আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার বিকালে কুমিল্লা ক্যাডেট কলেজের শিক্ষকদের আবাসিক এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে একটি ল্যাপটপ ও দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

শুক্রবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘আটক জিয়াউদ্দিন ফাহাদ শিবিরের মিডিয়া উইংয়ের প্রধান ও বাঁশের কেল্লা পেজের এডিটরিয়াল অ্যাডমিন।’

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘জিয়াউদ্দিন নিজের নাম ও ছদ্মনামে অর্ধশতাধিক ফেসবুক আইডি ও ইমেল আইডি খুলে দেশের বিভিন্ন ভিআইপি, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাবের বিরুদ্ধে বিভিন্ন উসকানি ও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রচার করেতো। এছাড়া গ্রাফিক্স ও অন্যান্য সফটওয়্যার ব্যবহার করে বিভিন্ন ব্যঙ্গচিত্র প্রচার করতো। ইসলমী ছাত্রশিবিরের প্রতি সহানুভূতি ও সরকারের বিরুদ্ধে জনমত তৈরিতে করার জন্যই সে এসব প্রচারণা চালাতো।’

জিজ্ঞাসাবাদে জিয়াউদ্দিন জানিয়েছে, তার গ্রামের বাড়ি চট্টগ্রামের বাঁশখালি। সে কুমিল্লায় তার বোনের বাড়িতে থাকতো। তবে পুলিশের দাবি, সে কুমিল্লায় থেকেই ফেসবুক ও ইমেইলে এসব প্রচার প্রচারণা চালাতো।

প্রসঙ্গত , যুদ্ধাপরাধি দেলওয়ার হোসেন সাঈদীর রায়ের পর বাঁশেরকেল্লা পেজের মাধ্যমে গুজব ছড়িয়ে ব্যাপক সহিংসতা চালানো হয় । এছাড়াও চলমান আন্দোলনে পেট্রোল বোমা বানানোর পদ্ধতি ও ছুড়ে মারার কৌশল ছড়িয়ে দিচ্ছিল পেজটি ।

 

আপনার মন্তব্য

আলোচিত