সিলেটটুডে ডেস্ক

৩১ জুলাই, ২০১৬ ১৯:০২

বিমানবন্দরে আইএসের হামলা হতে পারে : মেনন

বিমানবন্দরে আইএসের হামলার আশঙ্কা প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

তিনি বলেন, বিমান ও বিমানবন্দরে জঙ্গি হামলা চালানো গেলে বিশ্ব মিডিয়ায় ব্যাপক প্রচার পাওয়া যাবে এবং দেশকে পুরো পৃথিবী থেকে বিচ্ছিন্ন করে দেয়া যাবে। এটা মাথায় রেখে বিমান ও বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিতকল্পে বিমান কর্মকর্তা-কর্মচারীসহ সবাইকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।

রোববার কুর্মিটোলাস্থ বিমান সদর দপ্তর ‘বলাকায়’ বিমানের কর্মকর্তা-কর্মচারীদের সাথে ‘দেশের সাম্প্রতিক পরিস্থিতি ও নিরাপত্তায় করণীয়’ শীর্ষক সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ইরাক ও সিরিয়ায় পিছু হটে আইএস তার সদস্যদের বিভিন্ন দেশে নাশকতার উদ্দেশ্যে পাঠাচ্ছে বলে খবর পাওয়া গেছে। এরা যাতে বাংলাদেশকে তাদের সন্ত্রাসী কার্যক্রমের ক্ষেত্র না বানাতে পারে, সে জন্য জঙ্গিবাদ নির্মূলে সরকারের পাশাপাশি প্রতিটি ব্যক্তির সামাজিক ও নৈতিক দায়িত্ব রয়েছে। সবাইকে এ দায়িত্ব পালনে অতন্দ্র প্রহরীর ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

তিনি আরো বলেন, সরকার বিমান এবং বিমানবন্দরের সেফটি এবং সিকিউরিটি শতভাগ নিশ্চিতকল্পে সম্ভব সব কিছু করতে দৃঢ়ভাবে অঙ্গীকারবদ্ধ। ইতোমধ্যেই বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের  উন্নত প্রশিক্ষণসহ বিমান বন্দরে আধুনিক নিরাপত্তা সরঞ্জাম স্থাপন করা হয়েছে।

বৈঠকে বিমানবন্দরের নিরাপত্তা সংক্রান্ত সরঞ্জামাদি ক্রয়, এপিবিএন, ইমিগ্রেশন ও কাস্টমসের সাথে সমন্বয়, সিকিউরিটি কনসালটেন্ট কোম্পানি রেড লাইনের কার্যক্রম, গ্রাউন্ড হ্যান্ডলিং, কার্গো কমপ্লেক্সসহ আসন্ন হজ্জ ফ্লাইট সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা সংক্রান্ত বিষয়ে আলোচনা হয়।

আপনার মন্তব্য

আলোচিত