সিলেটটুডে ডেস্ক

০৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:০৫

গণতন্ত্র ‘না ফিরলে’ জঙ্গিবাদের বিস্তার হবে

গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে না দিলে দেশে উগ্রবাদ ও জঙ্গিবাদ আরো বিস্তারের আশঙ্কা রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি উদ্বোধন করে মওদুদ আহমেদ এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী, দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে ওই কর্মসূচির আয়োজন করা হয়।

ব্যারিস্টার মওদুদ বলেন, ‘সরকার, আশা করি দেশে একটি গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেবেন যাতে করে আমরা মুক্তভাবে, আমরা বিরোধী রাজনৈতিক দলসমূহ যাতে আমাদের রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারি। আমাদের যদি অংশগ্রহণ করতে না দেন বা আমাদের যদি এই অধিকার না দেন তাহলে ক্ষতি আপনাদেরই হবে। কারণ তাহলে দেশে জঙ্গিবাদ এবং উগ্রবাদের উত্থান আরো বেশি করে হবে।’

ক্ষমতায় টিকে থাকতে বর্তমান সরকার শুধু জনগণের অধিকারও কেড়ে নেয়নি, বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের সীমাহীন নির্যাতন করছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা। গুম-অপহরণ ও মামলা দিয়ে বিএনপিকে নিশ্চিহ্ন করা যাবে না বলেও মন্তব্য করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত