সিলেটটুডে ডেস্ক

২৩ জানুয়ারি, ২০১৭ ২০:৩৬

নাসিরনগরের ঘটনায় ইউপি চেয়ারম্যান আঁখি সাময়িক বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সংখ্যালঘুদের ঘরবাড়ি ও মন্দিরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঁখিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় দেওয়ান আতিকুর রহমান আঁখিকে বরখাস্ত করে একটি চিঠি ইস্যু করেছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহাবুবুর রহমানের গত ১৫ জানুয়ারি তারিখে স্বাক্ষরিত ওই চিঠিটি সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এসে পৌঁছায়।

মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়, নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনাটি চাঞ্চল্যকর। ওই ঘটনায় দেওয়ান আতিকুর রহমান আঁখির বিরুদ্ধে মামলা হয়েছে এবং গ্রেপ্তার হয়ে তিনি জেলহাজতে অন্তরীণ আছেন। তার এমন কাজ স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ধারা ৩৪ (৪) (ঘ) ক্ষমতার অপব্যবহারের আওতাভুক্ত অপরাধ। তার ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করে। এ কারণে ইউনিয়ন পরিষদ আইনের ৩৪ (১) ধারা মোতাবেক আতিকুর রহমান আঁখিকে সাময়িক বরখাস্ত করা হলো।


বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান জানান, মন্ত্রণালয়ের ইস্যু করা চিঠির পরিপ্রেক্ষিতে ইউপি সদস্য শেখ দ্বীন ইসলামকে প্রথম প্যানেল চেয়ারম্যান করা হয়েছে। তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন।

গত বছরের ৩০ অক্টোবর ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগে নাসিরনগর উপজেলায় হিন্দু সম্প্রদায়ের মন্দির ও ঘর-বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত সন্দেহে গত ৫ জানুয়ারি ঢাকা থেকে হরিপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে কারাগারে রয়েছেন তিনি

আপনার মন্তব্য

আলোচিত