সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০১৭ ১২:৫৩

শুনানি চলার সময় হঠাৎ জ্ঞান হারালেন খালেদা জিয়ার আইনজীবী

শুনানি চলার সময় আদালতের ভেতরেই জ্ঞান হারিয়ে নিস্তেজ হয়ে পড়ে গেলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ও উপদেষ্টা অ্যাডভোকেট আবদুস সালাম।

সোমবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে শুনানি চলার সময় আদালতের ভেতরে অন্য আইনজীবীদের সঙ্গে বসে ছিলেন তিনি। এ অবস্থায় হঠাৎ অজ্ঞান হয়ে পড়েন আবদুস সালাম।

ঘটনার সময় তাঁর পাশে বসে ছিলেন বিএনপি চেয়ারপারসনের আরেক উপদেষ্টা ও ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টু। তিনি সাবগবাদিকদের জানান, ঘটনার সময় অ্যাডভোকেট আবদুস সালাম পানি খাচ্ছিলেন। হঠাৎ করে হাত থেকে পানির গ্লাস পড়ে যায় ও তিনি চেয়ারের ওপরে নিস্তেজ হয়ে পড়েন। এ সময় আদালতে হৈচৈ শুরু হয়ে যায়। আদালতের কার্যক্রম কিছুক্ষণ বিরত থাকে।

অসুস্থ অ্যাডভোকেট আবদুস সালামকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানান মিন্টু।

উলেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করতে সোমবার বেলা সোয়া ১১টার দিকে বকশিবাজারের বিশেষ জজ আদালতে হাজির হন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বেলা সাড়ে ১১টার দিকে শুরু হয় শুনানি।

গত ২৬ জানুয়ারি ঢাকার বকশিবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এ মামলায় তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া, তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় আরো একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন— মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

আপনার মন্তব্য

আলোচিত