সিলেটটুডে ডেস্ক

৩০ জানুয়ারি, ২০১৭ ১৭:৩১

খালাস চেয়ে নূর হোসেনের হাইকোর্টে আপিল

নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেন হাইকোর্টে খালাস চেয়ে আপিল করেছেন। আজ সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার পক্ষে আপিলটি করেন আইনজীবী লুৎফর রহমান আকন্দ। ফাঁসির দণ্ড থেকে খালাস চেয়ে আজ ৭২ পৃষ্টার মূল আবেদনটি করা হয়।

গত ২২ জানুয়ারি নারায়ণগঞ্জ মহানগর দায়রা জজ আদালত থেকে সাত খুন মামলার ডেথ রেফারেন্স এসে হাইকোর্টে পৌছায়। প্রধান বিচারপতি এসকে সিনহা অগ্রাধিকার ভিত্তিতে এই মামলার পেপারবুক প্রস্তুতের নির্দেশনা দেন সংশ্লিষ্টদের।

আলোচিত সাত খুনের মামলায় গত ১৬ জানুয়ারি সাবেক কাউন্সিলর নূর হোসেন, র‌্যাবের সাবেক কর্মকর্তা লে. কর্নেল তারেক সাঈদ মোহাম্মদসহ ২৬ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দেন নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন। এই মামলায় বাকি ৯ আসামির সবাইকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত।

প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড থেকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। তিন দিন পর ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে ছয়জনের এবং পরদিন প্রায় একই স্থান থেকে আরেকজনের লাশ পাওয়া যায়।

আপনার মন্তব্য

আলোচিত