নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার থেকে

০১ এপ্রিল, ২০১৭ ১৩:০৭

নাসিরপুরের ৩ জঙ্গি সুইসাইডাল ভেস্ট পরে হত্যা করে ৪ শিশুকে

পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, নাসিরপুরের জঙ্গিরা দানব ও মানবতাবিরোধী। এরা নিজেদের সঙ্গে থাকা শিশুদেরও হত্যা করেছে।

শনিবার (১ এপ্রিল) দুপুরে বড়হাটের হোসেন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ওই সংবাদ সম্মেলনে জানানো হয় মৌলভীবাজারে সোয়াটের জঙ্গিবিরোধী অভিযান 'অপারেশন ম্যাক্সিমাস' সমাপ্ত হয়েছে।

সংবাদ সম্মেলনে মনিরুল বলেন, নাসিরপুরের জঙ্গি আস্তানায় ৪ শিশু ছিল। ৩ জঙ্গি সুইসাইডাল ভেস্ট পরে শিশুদের ঘিরে ফেলে এবং নিজেদের শরীরে বিস্ফোরণ ঘটিয়ে ওই চার শিশুকে হত্যা করে। এই জঙ্গিরা দানব, মানবতাবিরোধী।

এছাড়া শনিবার শেষ হওয়া বড়হাটের অভিযানে ১ নারীসহ ৩ জঙ্গি নিহত হয়েছে বলে জানান পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান। তিনি আরও জানান, এই ৩ জঙ্গির মধ্যে একজন সিলেটের শিববাড়িতে আতিয়া মহলে সেনাবাহিনীর 'অপারেশন টোয়াইলাইট' চলাকালে জঙ্গি আস্তানার অদূরে পাঠানপাড়ায় সংঘটিত বিস্ফোরণের সাথে জড়িত ছিল। সেখানে পৃথক দুই বিস্ফোরণে নিহত হন র‍্যাবের গোয়েন্দা প্রধান ও দুই পুলিশ সদস্যসহ ৭ জন। 

গত বুধবার (২৯ মার্চ) মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজার এলাকার নাসিরপুর ও পৌর শহরের বড়হাট এলাকার দুই জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সোয়াট টিম। দুটি বাড়ির মালিক এক লন্ডন প্রবাসী বলে জানায় পুলিশ। জঙ্গিরা 'প্রাণ-আরএফএল' কোম্পানির কর্মকর্তা পরিচয়ে বাসা ভাড়া নিয়েছিল বলে জানান বাড়ির তত্ত্বাবধায়ক।

আপনার মন্তব্য

আলোচিত