তপন কুমার দাস, মৌলভীবাজার থেকে

০১ এপ্রিল, ২০১৭ ২০:৫৫

বড়হাটের ৩ জঙ্গির লাশ হাসপাতালে, রোববার ময়না তদন্ত

মৌলভীবাজার পৌর শহরের ছয় নম্বর ওয়ার্ডের বড়হাটে জঙ্গি আস্তানায় পরিচালিত অভিযান ‘অপারেশন ম্যাক্সিমাস' এ নিহত তিন জঙ্গির লাশ নেয়া হয়েছে হাসপাতালে। আগামীকাল রোববার নিহতদের লাশের ময়নাতদন্ত করা হবে।

শনিবার (১ এপ্রিল) বিকাল সোয়া ৪টার দিকে সুরতহাল রিপোর্ট প্রস্তুত শেষে বড়হাটের জঙ্গি আস্তানায় নিহত তিন জঙ্গির লাশ নেয়া হয় মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতাল মর্গে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. পলাশ রায় এ তথ্যটি নিশ্চিত করে বিকাল ৫টায় জানান, "লাশের সুরতহালের কাগজ আমাদের কাছে এখনও পৌঁছায়নি। সন্ধ্যা ঘনিয়ে আসছে। তাই মনে হচ্ছে, আজ আর ময়নাতদন্ত করা সম্ভব হবে না। রোববার ময়নাতদন্ত সম্পন্ন ও নিহতদের ডিএনএ’র নমুনা সংগ্রহ করা হবে।"

শনিবার দুপুরে বড়হাটের হোসেন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান মনিরুল ইসলাম জানিয়েছেন, তিন জঙ্গির মধ্যে দুইজন পুরুষ ও এক নারী রয়েছে। তবে তারা কিভাবে নিহত হয়েছেন তিনি সংবাদ সম্মেলনে তা জানাননি। নিহত জঙ্গিদের নাম-পরিচয় এখনও তারা নিশ্চিত হতে পারেননি বলে জানান।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে মনিরুল বলেন, "নাসিরপুরের জঙ্গি আস্তানায় চার শিশু ছিল। ৩ জঙ্গি সুইসাইডাল ভেস্ট পরে শিশুদের ঘিরে ফেলে এবং নিজেদের শরীরে বিস্ফোরণ ঘটিয়ে ওই চার শিশুকে হত্যা করে। নিজেদের শিশুদেরকেও এরা রেহাই দেয়নি। এরা এতটাই জঘন্য। এরা দৈত্য, দানব শ্রেণির, মানবতাবিরোধী। এরা মানুষ নয়।"

ওই সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান ‘অপারেশন ম্যাক্সিমাস' শেষ হওয়ার ঘোষণা দিয়ে জানান, মৌলভীবাজারে আর কোন জঙ্গি আস্তানা থাকার তথ্য পুলিশের কাছে নেই।

আপনার মন্তব্য

আলোচিত