সিলেটটুডে ডেস্ক

১৫ নভেম্বর, ২০১৭ ১৫:১৯

সেই টিটু রায় রিমান্ডে

রংপুরে ফেসবুকে ধর্ম অবমাননাকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে গ্রেপ্তার টিটু রায়কে চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৫ নভেম্বর) দুপুর দেড়টার দিকে রংপুরের গঙ্গাচড়া আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দিবাংশু কুমার সরকার এ আদেশ দেন।

এর আগে টিটু রায়কে আদালতে হাজির করে পুলিশ ১০ দিনের রিমান্ডে আবেদন জানালে শুনানি শেষে বিচারক  চারদিনের রিমান্ড মঞ্জুরের আদেশ দেন।

গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন গঙ্গাচড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিন্নাত আলী।

এর আগে মঙ্গলবার (১৪ নভেম্বর) ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গোলনা গ্রাম থেকে পুলিশ টিটু রায়কে গ্রেপ্তার করে। ফেসবুক স্ট্যাটাস নিয়ে উত্তেজনার পর থেকেই আত্মগোপনে ছিলেন টিটু রায়।

প্রসঙ্গত, টিটু রায়ের ফেসবুকের আইডি থেকে ধর্মীয় অবমাননাকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে গত ১০ নভেম্বর জুমার নামাজের পর রংপুরের পাগলাপীর খলেয়া ইউনিয়নের ঠাকুরপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ ও হামলার ঘটনা ঘটে। ওইদিন ১১টি হিন্দু পরিবারের বাড়িঘর আগুন দিয়ে জ্বালিয়ে দেয় দুর্বৃত্তরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫০ রাউন্ড টিয়ার গ্যাসের শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পুলিশসহ আহত হন অন্তত ১৫ জন। পরে হাসপাতালে একজন মারা যান। পুলিশের সঙ্গে সংঘর্ষের একপর্যায়ে বিক্ষোভকারীরা ঠাকুরপাড়া গ্রামে ৮ থেকে ১০ হিন্দু বাড়িতে আগুন দেয় ও ভাংচুর চালায়।

এ ঘটনায় পুলিশ পরে দুটি মামলা করে। ওই মামলায় এ পর্যন্ত একশ' জনের বেশি গ্রেফতার করেছে পুলিশ।

হিন্দু বাড়িতে হামলা ও আগুন দেওয়ার ঘটনার পর রংপুরের পুলিশ সুপার বলেন, 'এর সঙ্গে জামায়াত-শিবির জড়িত।'

আপনার মন্তব্য

আলোচিত