স্পোর্টস ডেস্ক

২৩ মার্চ, ২০১৮ ১৩:২৭

ফিক্সিং অভিযোগ থেকে মুক্ত সামি, ফিরলেন চুক্তিতে

অবশেষে স্বস্তিতে মোহাম্মদ শামি। বোর্ডের দুর্নীতি দমন শাখার তরফে তাঁকে ক্লিনচিট দেওয়া হল। অর্থাৎ ফিক্সিংয়ের অভিযোগ থেকে মুক্ত হলেন ভারতীয় পেসার। বোর্ডের চুক্তিতেও রাখা হল তাঁকে। তাঁর বিরুদ্ধে ফিক্সিংয়ের কোনও প্রমাণ মেলেনি বলেই জানালেন দুর্নীতি দমন শাখার প্রধান নীরাজ কুমার।

এই অভিযোগেই কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাচ্ছিলেন না ভারতীয় পেসার। অবশেষে দুর্নীতির অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় তাকে ‘বি’ তালিকায় চুক্তিবদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

অভিযোগ ছিল দুবাইয়ে আলিসবা নামের এক পাকিস্তানি নারীর কাছ থেকে অর্থ নিয়েছেন সামি। দক্ষিণ আফ্রিকায় ভারত সফরেই এই অর্থ গ্রহণের কাজটি হয়েছে বলে অভিযোগ করেছেন সামির স্ত্রী। আর এই অর্থ আসতো মোহাম্মদ ভাইয়ের মাধ্যমে। সামি এই অভিযোগ শুরু থেকে অস্বীকার করে আসছিলেন।

এ অভিযোগের পরেই আকসু প্রতিনিধি দল কলকাতায় সামির স্ত্রীর সঙ্গে কথা বলেন। তারা তদন্ত শেষে জানতে পারেন সামির স্ত্রী ম্যাচ ফিক্সিংয়ের কোনও অভিযোগ আনেননি। বা সেটি বুঝাতে এই অভিযোগ করেননি। আর এরপরে তদন্তে আরও বের হয়ে আসে ফিক্সিংয়ের সঙ্গে জড়িত নন সামি। এমন স্বস্তির খবর থেকে তাকে কেন্দ্রীয় চুক্তির আওতায় রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

অবশ্য এই অভিযোগ থেকে মুক্ত হলেও বাকি অভিযোগ এখনও তদন্তাধীন। সামি অবশ্য আশাবাদী স্ত্রীর করা বাকি অভিযোগ থেকেও নির্দোষ প্রমাণিত হবেন!

আপনার মন্তব্য

আলোচিত