সিলেটটুডে ডেস্ক

২৩ মার্চ, ২০১৮ ২২:১১

বিমান দুর্ঘটনা: লাইফ সাপোর্টে কবির

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিএস-২১১ ফ্লাইট দুর্ঘটনায় আহত কবির হোসেনের শারীরিক অবস্থা আরও অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্ট রাখা হয়েছে।

শুক্রবার (২৩ মার্চ) রাত ৯টার পরে তাকে লাইফ সাপোর্টে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটের অধ্যাপক ড. আবুল কালাম আজাদ।

তিনি বলেন, কবিরের অবস্থার অবনতি হওয়ায় মেডিকেল বোর্ডের সঙ্গে কথা বলেই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। আর শাহীন ব্যাপারীর আপাতত লাইফ সাপোর্ট প্রয়োজন নেই। শনিবার সকালে মেডিকেল বোর্ডের মিটিংয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

কবির হোসেনের নতুন করে জন্ডিস ধরা পড়ার পাশাপাশি তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। কবির হোসেনের বেশি ফ্যাকচার থাকার কারণে জন্ডিস দেখা দিয়েছে বলেও জানিয়েছিলেন চিকিৎসকরা।

আহতদের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য অর্থপেডিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান এর আগে জানিয়েছিলেন, আহত কবির হোসেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুরনো ভবনের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) আছেন। তার শরীরের জখম থাকা বিভিন্ন স্থানে পচন ধরেছে। ছোটখাটো সার্জারি করা হলেও বড় ধরনের সার্জারি করার মতো অবস্থা তার নেই।

মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বিমান দুর্ঘটনায় আহতদের সর্বাত্মক চিকিৎসা চলছে বলেও জানান তিনি।

অন্যদিকে, একই দুর্ঘটনায় আহত শেহরিনের অস্ত্রোপচারের পর তিনি অনেকটাই ভালো আছেন। তাকে আইসিইউতে থেকে কেবিনে নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১২ মার্চ নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার বিএস-২২১ ফ্লাইটটি বিধ্বস্তের ঘটনা ঘটে। এ ঘটনায় বাংলাদেশ, নেপাল ও চীনের মোট ৫১ জন নিহত হন। বিমানটিতে থাকা ৭১জন মধ্যে বাংলাদেশি ৩৬ জন, নেপালি ৩৩ জন, একজন মালদ্বীপের ও একজন চীনের নাগরিক ছিলেন। আহত কবির হোসেনকে ১৯ মার্চ ঢাকায় নিয়ে আসা হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত